Advertisement
০৭ মে ২০২৪
FIFA World Cup 2022

বিশ্বকাপের শেষ ১৬-য় মঙ্গলবার উঠে গেল চার দল, কার মুখোমুখি কে? কবে কোন খেলা?

গ্রুপ এ-র শীর্ষে থেকে বিশ্বকাপের প্রি-কোয়ার্টার ফাইনালে গিয়েছে নেদারল্যান্ডস। অন্য দিকে গ্রুপ বি-র শীর্ষে থেকে পরের রাউন্ডে গিয়েছে ইংল্যান্ড। শেষ ষোলোয় তারা কাদের বিরুদ্ধে খেলবে?

বিশ্বকাপের শেষ ষোলোয় পৌঁছে গিয়েছে ইংল্যান্ড। গ্রুপ শীর্ষে থেকে পরের রাউন্ডে গিয়েছেন হ্যারি কেনরা।

বিশ্বকাপের শেষ ষোলোয় পৌঁছে গিয়েছে ইংল্যান্ড। গ্রুপ শীর্ষে থেকে পরের রাউন্ডে গিয়েছেন হ্যারি কেনরা। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩০ নভেম্বর ২০২২ ০২:৫৬
Share: Save:

ওয়েলসেক উড়িয়ে দিয়ে গ্রুপ বি থেকে বিশ্বকাপের শেষ ষোলোতে পৌঁছে গিয়েছে ইংল্যান্ড। ইরানকে হারিয়ে একই গ্রুপ থেকে পরের রাউন্ডে গিয়েছে আমেরিকা। অন্য দিকে গ্রুপ এ থেকে প্রি-কোয়ার্টার ফাইনালে গিয়েছে নেদারল্যান্ডস ও সেনেগাল। শেষ ষোলোয় কোন দলের বিরুদ্ধে কোন দল খেলবে?

বিশ্বকাপের সূচি অনুযায়ী, প্রি-কোয়ার্টার ফাইনালে গ্রুপ এ ও বি-কে নিজেদের মধ্যে খেলতে হবে। অর্থাৎ, গ্রুপ এ-র শীর্ষে থাকা দলের বিরুদ্ধে খেলতে গ্রুপ বি-র দ্বিতীয় স্থানে থাকা দলকে। আবার গ্রুপ বি-র শীর্ষে থাকা দলের বিরুদ্ধে মাঠে নামবে গ্রুপ এ-র দ্বিতীয় স্থানে থাকা দল।

সেই হিসাবে প্রি-কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে খেলবে সেনেগাল। অন্য দিকে নেদারল্যান্ডসের বিরুদ্ধে খেলবে আমেরিকা।

৩ ডিসেম্বর, শনিবার প্রি-কোয়ার্টার ফাইনালের খেলা শুরু হবে। প্রথম ম্যাচেই খলিফা আন্তর্জাতিক স্টেডিয়ামে নেদারল্যান্ডসের বিরুদ্ধে খেলতে নামবে আমেরিকা। ভারতীয় সময় সন্ধ্যা ৮.৩০ মিনিটে শুরু হবে খেলা।

অন্য দিকে পরের দিন, অর্থাৎ রবিবার, আল বায়েত স্টেডিয়ামে মুখোমুখি হবে ইংল্যান্ড ও সেনেগাল। ভারতীয় সময় রাত ১২.৩০ মিনিটে শুরু হবে সেই খেলা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE