Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
Cristiano Ronaldo

Cristiano Ronaldo: পাঁচ কারণ: কেন ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ছাড়তে চান ক্রিশ্চিয়ানো রোনাল্ডো

এক বছরেই স্বপ্নভঙ্গ। গত বছরই জুভেন্টাস থেকে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে যোগ দিয়েছিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। বছর ঘুরতেই ক্লাব ছাড়তে চান তিনি।

রোনাল্ডোর মোহভঙ্গ হল কেন

রোনাল্ডোর মোহভঙ্গ হল কেন ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৩ জুলাই ২০২২ ১৯:৩৬
Share: Save:

মাত্র এক বছরেই স্বপ্নভঙ্গ। গত বছরই জুভেন্টাস থেকে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে যোগ দিয়েছিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। গোটা মরসুমে মোটামুটি ভালই খেলেছেন। কিন্তু দল কাঙ্ক্ষিত সাফল্য পায়নি। চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলো থেকে বিদায়। পরের বছর চ্যাম্পিয়ন্স লিগেই খেলবে না তারা। ক্লাব ছাড়তে চাইছেন রোনাল্ডো। তাঁর ম্যান ইউ ছাড়তে চাওয়ার পাঁচ কারণ খুঁজে বের করল আনন্দবাজার অনলাইন:

ভাল ফুটবলার না নেওয়া: গত মরসুমে রোনাল্ডোকে খেলতে হয়েছে এমন কিছু ফুটবলারের সঙ্গে, যাঁরা আদৌ ম্যান ইউয়ের জার্সি পরার যোগ্য নন। এ বারও ক্লাব ভাল ফুটবলার নিতে সে ভাবে ঝাঁপায়নি, যা অবাক করেছে রোনাল্ডোকে। ক্লাবের প্রতি বেশ রেগেও গিয়েছেন তিনি।

গত মরসুমের পারফরম্যান্স: ইপিএলে ষষ্ঠ স্থানে শেষ করে দল। চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলো থেকে বিদায়। ম্যান ইউয়ের মতো নামী ক্লাব এ ভাবে ব্যর্থতার মুখোমুখি হবে ভাবতেও পারেননি রোনাল্ডো। তাঁর মতে, ম্যান ইউয়ের অতীত গৌরব আর নেই। ফলে এই ক্লাবে খেলার আর মানে নেই।

কোচের সঙ্গে ঝামেলা: সামনাসামনি মোলাকাত হয়নি। কিন্তু নতুন কোচ এরিক টেন হ্যাগের সঙ্গে এখনই রোনাল্ডোর সম্পর্ক তলানিতে। টেন হ্যাগ বলেই দিয়েছেন, রোনাল্ডোকে তিনি চান না। ডাচ কোচের অধীনে রোনাল্ডো খেলতে আগ্রহী, এমন খবরও নেই। ফলে দূরত্ব বাড়ছে।

চ্যাম্পিয়ন্স লিগে না খেলা: কেরিয়ারের এই সময়ে শীর্ষ স্তরের ফুটবল খেলেই অবসর নিতে চান রোনাল্ডো। ম্যান ইউ পরের বার চ্যাম্পিয়ন্স লিগে নেই। ফলে রোনাল্ডোরও থাকার আগ্রহ কমছে। তিনি চ্যাম্পিয়ন্স লিগেই খেলতে চান।

দেশে ফেরার আগ্রহ: রোনাল্ডোর মা চান, তাঁর ছেলে ছোটবেলার ক্লাব স্পোর্টিং লিসবনে খেলেই অবসর নিন। যদি একান্তই চ্যাম্পিয়ন্স লিগে খেলতে না পারেন, তা হলে স্পোর্টিংয়ে যোগ দিয়ে কেরিয়ার শেষ করতে পারেন রোনাল্ডো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE