Advertisement
২৪ জুন ২০২৪
Cristiano Ronaldo

সৌদি ছাড়ার জল্পনার মাঝেই রেকর্ড রোনাল্ডোর, ইতিহাস তৈরি করলেন সিআর৭

পরের মরসুমে কি সৌদি আরবে খেলবেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো? এই জল্পনার মাঝেই রেকর্ড করলেন তিনি। ইতিহাস তৈরি করলেন সিআর৭।

football

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ মে ২০২৪ ১৪:৫৮
Share: Save:

৩৯ বছর বয়সেও যে গোল করার খিদে ও দক্ষতা কমেনি তা আরও এক বার দেখিয়ে দিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। পরের মরসুমে কি সৌদি আরবে খেলবেন রোনাল্ডো? এই জল্পনার মাঝেই রেকর্ড করলেন তিনি। ইতিহাস তৈরি করলেন সিআর৭।

সৌদি প্রো লিগের ইতিহাসে এক মরসুমে সবচেয়ে বেশি গোল করেছেন রোনাল্ডো। সোমবার লিগের শেষ ম্যাচে ৪-২ গোলে আল ইত্তেহাদকে হারিয়েছে আল নাসের। সেই ম্যাচে জোড়া গোল করেছেন রোনাল্ডো। ফলে চলতি মরসুমে ৩৫টি গোল হয়েছে তাঁর।

২০১৮-১৯ মরসুমে ৩৪টি গোল করেছিলেন মরক্কোর স্ট্রাইকার আবদেরাজ্জাক হামদাল্লাহ্‌। সেটিই এত দিন এক মরসুমে করা সর্বাধিক গোল ছিল। সেই রেকর্ড এই মরসুমে ভেঙে দিয়েছেন রোনাল্ডো। চলতি মরসুমে আন নাসেরের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৫০টি গোল করে ফেলেছেন রোনাল্ডো। এই প্রথম বার এক মরসুমে ১০০-র বেশি গোল করেছে আল নাসের। তার অর্ধেকই এসেছে রোনাল্ডোর পা থেকে।

ইতিহাস তৈরি করেছেন রোনাল্ডো। চারটি আলাদা আলাদা দেশের হয়ে এক মরসুমে সর্বাধিক গোলের মালিক হয়েছেন তিনি। ইংল্যান্ড (ম্যাঞ্চেস্টার ইউনাইটেড), স্পেন (রিয়াল মাদ্রিদ), ইটালির (জুভেন্টাস) পরে এ বার সৌদি আরবের হয়ে এক মরসুমে সর্বাধিক গোল করলেন সিআর৭।

এর মধ্যেই রোনাল্ডোর সৌদি ছাড়ার জল্পনা শুরু হয়েছে। জানা গিয়েছে, জার্মানির ক্লাব বায়ের লেভারকুসেন রোনাল্ডোর সঙ্গে আলোচনা করছে। এ বার বুন্দেশলিগা জিতেছে লেভারকুসেন। ফলে আগামী মরসুমে চ্যাম্পিয়ন্স লিগ খেলবে তারা। লেভারকুসেনের কোচ জাভি অলন্সোর সঙ্গে মাদ্রিদে দীর্ঘ দিন খেলেছেন রোনাল্ডো। তাই বন্ধুর ডাকে তিনি সাড়া দিতে পারেন বলেই মনে করছেন অনেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cristiano Ronaldo Al Nassr Saudi Pro League
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE