Advertisement
১৬ জুলাই ২০২৪
Cristiano Ronaldo

‘আমাকে ছুঁতে গেলে তোমার একটা শূন্য দরকার’, সৌদিতে গিয়ে প্রাক্তন সতীর্থকে খোঁচা রোনাল্ডোর

স্পেনের রিয়াল মাদ্রিদে থেকে দুই ক্লাব ঘুরে সৌদি আরবের আল নাসেরে যোগ দিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। দেশ বদলে ফেললেও পুরনো সতীর্থকে খোঁচা মেরেছেন সিআর৭।

Cristiano Ronaldo

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২৩ ১৯:৫৫
Share: Save:

দীর্ঘ দিন একসঙ্গে খেলেছেন। কিন্তু এখন তাঁরা আলাদা। প্রথম জন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। খেলেন সৌদি আরবে। দ্বিতীয় জন সের্খিয়ো র‌্যামোস। এখন তাঁর কোনও ক্লাব নেই। সেই র‌্যামোসকে এ বার খোঁচা দিলেন রোনাল্ডো। খেলা নিয়ে অবশ্য নয়। ইনস্টাগ্রামে অনুরাগীর সংখ্যা নিয়ে।

ইনস্টাগ্রামে অনুরাগীর সংখ্যায় ক্রীড়াবিদদের মধ্যে সবার উপরে রোনাল্ডো। তাঁর অনুরাগীর সংখ্যা ৬০০ মিলিয়ন বা ৬০ কোটি পেরিয়ে গিয়েছে। অন্য দিকে র‌্যামোসের অনুরাগীর সংখ্যা ৬০ মিলিয়ন বা ৬ কোটি। অর্থাৎ, র‌্যামোসের থেকে ১০ গুণ বেশি অনুরাগী রয়েছে রোনাল্ডোর। এই অনুরাগীর সংখ্যা নিয়েই রোনাল্ডো খোঁচা মেরেছেন তাঁর রিয়াল মাদ্রিদের প্রাক্তন সতীর্থকে।

অনুরাগীর সংখ্যা ৬০ মিলিয়ন হওয়ায় ইনস্টাগ্রামে নিজের ছবি দিয়ে র‌্যামোস লিখেছেন, ‘‘২০১৪ সালে শুরু করেছিলাম। এখন ৬০ মিলিয়ন অনুরাগী। মনে হচ্ছিল অসম্ভব। কিন্তু আমরা পেরেছি।’’ অনুরাগীদের জন্য একটি প্রতিযোগিতার কথাও বলেছেন র‌্যামোস। স্পেনের এই প্রাক্তন ফুটবলার লেখেন, ‘‘এই বিশেষ দিনে আমার সই করা ২০টা জুতো পাবেন অনুরাগীরা। তবে তার জন্য সবাইকে একটা প্রতিযোগিতায় অংশ নিতে হবে।’’

র‌্যামোসের এই পোস্টের জবাবে মজার ছলে রোনাল্ডো লেখেন, ‘‘আমাকে ধরার জন্য তোমার আরও একটা শূন্য দরকার।’’ (র‌্যামোসের ৬০ মিলিয়ন ও রোনাল্ডোর ৬০০ মিলিয়ন। সেই কারণেই এই খোঁচা দিয়েছেন সিআর৭)। জবাবে র‌্যামোস পাল্টা লিখেছেন, ‘‘এতটা আত্মবিশ্বাস ভাল না। আমি কিন্তু কামব্যাক বিশেষজ্ঞ। ৯৩ মিনিটের পরে অনেক গোল দিয়েছি। মনে আছে তো। তবে হ্যাঁ, তুমিও চাইলে প্রতিযোগিতায় অংশ নিতে পার।’’

রিয়াল মাদ্রিদ ছাড়ার পরে জুভেন্টাস ও ম্যাঞ্চেস্টার ইউনাইটেড হয়ে এখন আল নাসেরে খেলেন রোনাল্ডো। কয়েক দিন আগে দলকে প্রথম ট্রফি জিতিয়েছেন তিনি। অন্য দিকে মাদ্রিদ থেকে প্যারিস সঁ জরমঁ-এ যোগ দেন র‌্যামোস। সেখানে লিয়োনেল মেসির সঙ্গে খেলেন তিনি। তবে এই মরসুমের আগে প্যারিস ছেড়েছেন তিনি। এখনও নতুন কোনও ক্লাবে যোগ দেননি র‌্যামোস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cristiano Ronaldo Sergio Ramos Real Madrid
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE