Advertisement
০৩ মে ২০২৪
Diego Maradona Death

মারাদোনাকে খুন করা হয়েছে! অভিযোগ দিয়েগোর ছেলের, খুনিকে চেনেন বলেও দাবি পুত্রের

২০২০ সালে প্রয়াত হয়েছেন দিয়েগো মারাদোনা। এত দিন পরে তাঁর ছেলে দাবি করেছেন যে খুন করা হয়েছে তাঁকে। কে খুন করেছেন, তা-ও জানেন বলে জানিয়েছেন তিনি।

football

দিয়েগো মারাদোনা। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ জানুয়ারি ২০২৪ ১৮:৫২
Share: Save:

বড় অভিযোগ করেছেন দিয়েগো মারাদোনার ছেলে মারাদোনা জুনিয়র। তাঁর অভিযোগ, খুন করা হয়েছে তাঁর বাবাকে। কে মারাদোনাকে খুন করেছেন তা-ও নাকি জানেন জুনিয়র। ২০২০ সালের নভেম্বর মাসে প্রয়াত হয়েছেন মারাদোনা। স্বাভাবিক কারণেই তাঁর মৃত্যু হয়েছে বলে তখন জানিয়েছিলেন তাঁর চিকিৎসক। এত দিন পরে খুনের অভিযোগ তুলেছেন তাঁর ছেলে।

সংবাদমাধ্যম আলজাজিরা জানিয়েছে, সেই সময় মারাদোনার চিকিৎসা করা চিকিৎসক, নার্স ও অন্য স্বাস্থ্যকর্মীদের বিরুদ্ধে খুনের তদন্ত চলছে। আট জনের বিরুদ্ধে খুনের অভিযোগ করা হয়েছে। যদিও মারাদোনার ময়নাতদন্তের রিপোর্ট বলছে যে স্বাভাবিক কারণেই মৃত্যু হয়েছে তাঁর।

মারাদোনার ছেলে জানিয়েছেন, বাবার খুনিদের বিরুদ্ধে লড়াই করবেন তিনি। জুনিয়র বলেন, ‘‘তদন্ত চলছে। আর্জেন্টিনার বিচারব্যবস্থার উপর আমাদের আস্থা আছে। ওরা আমার বাবাকে খুন করেছে। খুনির নাম বলা আমার কাজ নয়। কিন্তু আমি জানি কে খুন করেছে। দোষীর শাস্তি না হওয়া পর্যন্ত আমি লড়ব।’’

আর্জেন্টিনার ফুটবল কিংবদন্তী মারাদোনা বেঁচে থাকার সময় বার বার বিতর্কে জড়িয়েছেন। কখনও নিজের ব্যক্তিগত জীবনের জন্য, আবার কখনও মাদক সেবনের জন্য খবরের শিরোনামে থেকেছেন ১৯৮৬ সালে বিশ্বকাপজয়ী ফুটবলার। এ বার তাঁর মৃত্যু নিয়েও শুরু হয়েছে বিতর্ক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Diego Maradona Argentina Football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE