Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Emiliano Martínez

মেসির জার্সি নিয়ে কাড়াকাড়ি, সতীর্থের কাছে বিতর্কিত মার্তিনেস বিশ্বাসঘাতক সাপ!

এমিলিয়ানো মার্তিনেসকে নিয়ে বিতর্ক শেষই হচ্ছে না। এ বার আর্জেন্টিনার গোলরক্ষককে সাপের সঙ্গে তুলনা করলেন আর এক ফুটবলার। কেন এমন বললেন তিনি?

আর্জেন্টিনার গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেসকে নিয়ে বিতর্ক থামছেই না। আবার এক বার বিতর্কে জড়িয়েছেন তিনি।

আর্জেন্টিনার গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেসকে নিয়ে বিতর্ক থামছেই না। আবার এক বার বিতর্কে জড়িয়েছেন তিনি। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০২৩ ১৬:১৬
Share: Save:

আবার বিতর্কে এমিলিয়ানো মার্তিনেস। বিশ্বকাপের সব থেকে বিতর্কিত গোলরক্ষককে সাপের সঙ্গে তুলনা করলেন প্রিমিয়ার লিগে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের হয়ে খেলা ফুটবলার মিখাইল আন্তোনিয়ো। অভিযোগ, তাঁর সঙ্গে বেশি ভাল সম্পর্ক থাকার পরেও অন্য এক ফুটবলারকে লিয়োনেল মেসির জার্সি দিয়েছেন মার্তিনেস।

গত বছর সেপ্টেম্বর মাসে জামাইকার বিরুদ্ধে খেলেছিল আর্জেন্টিনা। সেই ম্যাচে শেষ দিকে খেলতে নেমেছিলেন মেসি। মাত্র ৫ মিনিটের মধ্যে জোড়া গোল করেছিলেন তিনি। জামাইকা দলে ছিলেন আন্তোনিয়ো। তিনি মার্তিনেসের কাছে মেসির জার্সি চেয়েছিলেন। কিন্তু পাননি।

ক্লাব ফুটবলে দু’টি ক্লাবে একসঙ্গে খেলেছেন মার্তিনেস ও আন্তোনিয়ো। তাই আন্তোনিয়ো ভেবেছিলেন, মার্তিনেস তাঁর আবদার রাখবেন। সম্প্রতি এক সাক্ষাৎকারে আন্তোনিয়ো বলেছেন, ‘‘মার্তিনেস একটা আস্ত সাপ। ওকে বিশ্বাস করা যায় না। ওর সঙ্গে আমি ১০ বছর আগে খেলেছি। একটা না, দুটো ক্লাবে একসঙ্গে খেলেছি। কিন্তু আমার থেকে লিয়োন বেলি ওর কাছে নিজের হল। ওর কাছে মেসির একটা জার্সি চেয়েছিলাম। মার্তিনেস নিয়েও এসেছিল। কিন্তু আমাকে দেয়নি। বেলিকে দিয়েছিল।’’

কাতার বিশ্বকাপে একাধিক বিতর্কে জড়িয়ে ছিলেন মার্তিনেস। বিশেষ করে ফাইনালের পর সেরা গোলরক্ষকের ট্রফি নিয়ে বিতর্কিত ভঙ্গি এবং আর্জেন্টিনায় ফিরে কিলিয়ন এমবাপেকে কটাক্ষ করে তীব্র সমালোচিত হন তিনি। তাঁর আচরণকে ‘শিশুসুলভ’ বলে মন্তব্য করেছেন আর্জেন্টিনার কোচ লিয়োনেল স্কালোনি। তিনি বলেছেন, ‘‘মার্তিনেসের আচরণে হয়তো অনেকেই খুশি হবেন না। ও কিন্তু দুর্দান্ত ছেলে। ও অনেকটা বাচ্চাদের মতো। ও কতটা ভাল ছেলে, সেটা জানলে অবিশ্বাস্য মনে হতে পারে। ওকে ভাল করে চেনা দরকার।’’

বিশ্বকাপ ফাইনালের পর মূলত মার্তিনেসের বিতর্কিত আচরণের জন্যই আর্জেন্টিনাকে ফিফার তদন্তের সামনে পড়তে হয়েছে। আপত্তিকর আচরণ এবং ফেয়ার প্লে বিঘ্নিত করার চেষ্টা ছাড়াও খেলোয়াড়, কর্তাদের খারাপ ব্যবহারের অভিযোগ উঠেছে বিশ্বকাপ জয়ীদের বিরুদ্ধে। অভিযোগ প্রমাণ হলে আর্জেন্টিনাকে কড়া শাস্তি দিতে পারে ফিফা। যার জন্য অনেকটাই দায়ী থাকবেন মার্তিনেস। তাঁকে নিয়ে বিতর্ক শেষ হচ্ছেই না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Emiliano Martínez Lionel Messi Argentina Football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE