Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Praful Patel

AIFF: ফিফা সভাপতিকে ফোন করে ভারতকে নির্বাসিত না করার অনুরোধ করবেন প্রফুল্ল পটেল

ফিফার নিয়মানুযায়ী, স্বশাসিত সংস্থায় তৃতীয় পক্ষের অনুপ্রবেশ মেনে নেওয়া হয় না। ফিফা যাতে এমন পদক্ষেপ না নেয়, তার জন্য এগিয়ে এলেন প্রফুল্ল।

ইনফান্তিনোকে অনুরোধ করবেন পটেল।

ইনফান্তিনোকে অনুরোধ করবেন পটেল। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২২ মে ২০২২ ২০:৪০
Share: Save:

সর্বভারতীয় ফুটবল সংস্থার সভাপতি-সহ আধিকারিকদের সরিয়ে প্রশাসকদের কমিটি (সিওএ) নিয়োগ করেছে সুপ্রিম কোর্ট। ফলে ভারতকে হয়তো নির্বাসিত করতে পারে ফিফা। কারণ তাদের নিয়মানুযায়ী, স্বশাসিত সংস্থায় তৃতীয় পক্ষের অনুপ্রবেশ মেনে নেওয়া হয় না। তবে ফিফা যাতে এমন পদক্ষেপ না নেয়, তার জন্য এগিয়ে এলেন প্রাক্তন সভাপতি প্রফুল্ল পটেল।সংবাদ সংস্থাকে প্রফুল্ল জানিয়েছেন, ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনোকে ফোন করে নির্বাসন না করার আবেদন করবেন। পটেলের কথায়, “ফিফার সঙ্গে কথা বলে ওদের বোঝাব যে, আগামী দু’মাসের মধ্যে নির্বাচন হতে পারে। সেই সময়টুকু ভারতকে দেওয়া উচিত। আমাদের খেলাধুলোর উপর এমন আচরণ হতে পারে না। আমি ব্যক্তিগত ভাবে উদ্যোগী হব। তাতে কতটা কাজ হবে সেটা জানি না।”

পটেলের সংযোজন, “কাল ইনফান্তিনোর সঙ্গে কথা বলব। ফতমা সামুরার (সেক্রেটারি জেনারেল) সঙ্গেও কথা বলব। ওদের অনুরোধ করব যেন ভারতকে অন্তত দু’মাস সময় দেওয়া হয়।” পটেল জানিয়েছেন, সিওএ-র সদস্যদেরও অনুরোধ করবেন নির্বাচন যত দ্রুত সম্ভব করানোর জন্য।

তিনি দীর্ঘদিন পদে ছিলেন, এ কথা মানতে রাজি হলেন না প্রফুল্ল। বললেন, “আমি তো ২০২০-র ডিসেম্বরেই দায়িত্ব ছাড়তে চেয়েছিলাম। তা হলে এখন এই অভিযোগ আনা হচ্ছে কেন? তা ছাড়া, পুরনো সংবিধান মেনে যদি নির্বাচন করতাম তা হলে আদালতের বিরোধিতা করা হত।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE