Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Cristiano Ronaldo

Cristiano Ronaldo: রোনাল্ডো আক্রমণাত্মক ফুটবল খেলতে পারেন না, বিদায়বেলায় বিস্ফোরক ম্যান ইউয়ের কোচ

রাংনিক জানালেন, ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর জন্যেই আগ্রাসী ফুটবল খেলতে পারেনি ম্যান ইউ। রোনাল্ডো নাকি বিপক্ষের উপর যথেষ্ট চাপ দিতে পারেন না।

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২২ মে ২০২২ ২০:০৮
Share: Save:

আর মাত্র একটি ম্যাচ দায়িত্বে তিনি। এক ম্যাচ পরেই ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের কোচের পদ থেকে সরে যাবেন। বিদায়বেলায় বিস্ফোরক মন্তব্য করলেন রালফ রাংনিক। জানালেন, ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর জন্যেই আগ্রাসী ফুটবল খেলতে পারেনি ম্যান ইউ। রোনাল্ডো নাকি বিপক্ষের উপর যথেষ্ট চাপ দিতে পারেন না। স্বাভাবিক ভাবেই এই মন্তব্য ঘিরে উঠেছে সমালোচনার ঝড়। প্রশ্ন উঠেছে, যিনি ২৪টা গোল করেছেন মরসুমে তাঁর প্রতি কি এ ধরনের মন্তব্য মানায়?

রাংনিক বলেছেন, “আমরা যে এ বার আক্রমণাত্মক, সক্রিয় ফুটবল খেলতে পারিনি, এটা স্বীকার করে নিচ্ছি। যদি সে রকম খেলতে হয় তা হলে শারীরিক ভাবেও আমাদের ফিট থাকতে হবে। লিভারপুলে য়ুর্গেন ক্লপের প্রথম মরসুমের কথা মনে করে দেখুন। ওরা কিন্তু সে বার আগ্রাসী ফুটবল খেলতে পারেনি। দেড় মরসুম লেগেছিল সেই জায়গায় পৌঁছতে। আটে শেষ করেছিল ওরা।”

এর পরেই রোনাল্ডোকে নিয়ে রাংনিক বলেন, “ক্রিশ্চিয়ানো কিছু গোল করেছে ঠিকই, কিন্তু আক্রমণের ব্যাপারে ওকে মোটেই সফল বলা যাবে না। তবে সব দোষ ওর উপরে দিচ্ছি না। কিছু ম্যাচে ও ভাল খেলেছে। একই কথা বলতে পারি দলের আরও কিছু ফুটবলারের জন্যে। একটা সময় এই কারণেই আমাদের আপস করতে হয়েছে। সঠিক ভারসাম্য আমরা পাইনি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE