Advertisement
১১ মে ২০২৪
FC Barcelona

Barcelona: জাভি, ইনিয়েস্তাদের মাস্টারমশাইয়ের বিরুদ্ধে ছাত্রদের যৌন নিগ্রহের অভিযোগ

বার্সেলোনার যুব দলের প্রাক্তন ডিরেক্টর অ্যালবার্ট বেনাইজেসের বিরুদ্ধে অভিযোগ, ৬০ জনের বেশি ছাত্রকে যৌন নিগ্রহ করেছেন তিনি।

বার্সার প্রাক্তন কোচের বিরুদ্ধে যৌন নিগ্রহের অভিযোগ

বার্সার প্রাক্তন কোচের বিরুদ্ধে যৌন নিগ্রহের অভিযোগ প্রতীকী চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১২ ডিসেম্বর ২০২১ ১৩:৪১
Share: Save:

জাভি, ইনিয়েস্তাদের ছোটবেলার মাস্টারমশাইয়ের বিরুদ্ধে যৌন নিগ্রহের মারাত্মক অভিযোগ উঠল। তবে প্রাক্তন কোচের বিরুদ্ধে এই অভিযোগ ওঠায় বিস্মিত খোদ জাভিই।

বার্সেলোনার যুব দলের প্রাক্তন ডিরেক্টর অ্যালবার্ট বেনাইজেসের বিরুদ্ধে প্রায় ৬০ জনের বেশি মানুষ অভিযোগ করেছেন, তাঁদের ছাত্রাবস্থায় যৌন নিগ্রহের শিকার হতে হয়েছিল। তবে এই ঘটনাগুলির একটিও লা মাসিয়ায় (বার্সেলোনার যুব অ্যকাডেমি) ঘটেনি। সবই হয়েছে বার্সেলোনার বেসরকারি স্কুলে। তখন বেনাইজেস সেই স্কুলে শারীরশিক্ষার শিক্ষক ছিলেন।

এআরএ সংবাদপত্র প্রথম এই অভিযোগ প্রকাশ্যে আনে। তারপর স্প্যানিশ পুলিশ তদন্ত শুরু করে। যদিও বেনাইজেস যাবতীয় অভিযোগ অস্বীকার করেছেন।

জাভিও এই অভিযোগের ঘটনায় স্তম্ভিত। তিনি বলেন, ‘‘যেগুলো শুনছি, সেরকম কিছু জানা নেই আমার। আমি অবাক। এ সব শুনে খানিকটা হতভম্ব হয়ে গিয়েছি। একটা সময়ে উনি আমার কোচ ছিলেন। কখনও মনে হয়নি উনি এরকম কিছু করতে পারেন। পুরোটাই আমার কাছে অপ্রত্যাশিত। তবে আমি শুনিনি বলেই বলছি না যে এগুলো ঘটেনি। গোটা ব্যাপারটাই অত্যন্ত জটিল।’’

বার্সেলোনার কোচিং দলের সদস্যদের সঙ্গে এই নিয়ে জাভির কথা হয়েছে। বার্সলোনার এখনকার সিনিয়র দলের কোচ বলেন, ‘‘আমরা সবাই অ্যালবার্টকে খুব ভালবাসি। তাই সবার সঙ্গে কথা বলেছি এই নিয়ে। এখন যা বলার আদালত বলবে।’’

৭১ বছরের বেনাইজেস ১৯৯১ থেকে ২০১১ সাল পর্যন্ত বার্সেলোনার যুব অ্যাকাডেমির কোচিং দলে ছিলেন। এরপর ইউরোপের অন্যান্য দেশে কোচিং করানোর পর তিনি গত বছর ফের বার্সেলোনায় ফিরে আসেন। হোয়ান লাপোর্তা আরও এক বার বার্সেলোনার সভাপতি হওয়ার পরে বেনাইজেস ক্লাবে যোগ দেন। ব্যক্তিগত কারণে গত সপ্তাহে তিনি চাকরি ছেড়ে দেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE