Advertisement
২৩ জুন ২০২৪
footballer

ভারতের প্রাক্তন অধিনায়কের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ, ১০ বছরের জেল

ভারতের প্রাক্তন অধিনায়কের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ উত্তরাখণ্ডে। ১০ বছরের শাস্তি ঘোষণা হল তাঁর বিরুদ্ধে। এখন উত্তরাখণ্ডের দলের অধিনায়ক তিনি।

Representative image of rape

ধর্ষণের অভিযোগ প্রাক্তন অধিনায়কের বিরুদ্ধে। —প্রতীকী চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
দেহরাদূন শেষ আপডেট: ১৪ মে ২০২৩ ২১:৩৯
Share: Save:

ধর্ষণের অভিযোগে ১০ বছরের জেল ভারতের প্রাক্তন ফুটবল অধিনায়কের। দৃষ্টিহীনদের ফুটবল দলের অধিনায়ক ছিলেন পঙ্কজ রানা। ২০২১ সালে এক কিশোরিকে ধর্ষণ করেছিলেন বলে অভিযোগ। উত্তরকাশির স্থানীয় কোর্ট সেই মামলায় পঙ্কজকে ১০ বছরের জেলের সাজা দিলেন।

রানা এখন উত্তরাখণ্ডের দৃষ্টিহীনদের ফুটবল দলের অধিনায়ক। ২৩ বছর বয়স তাঁর। ধর্ষিতা মেয়েটির অভিযোগ এবং চিকিৎসকদের রিপোর্টের ভিত্তিতে সাজা ঘোষণা করল কোর্ট। পঙ্কজ ২০১৭ সালে সারা ভারত দৃষ্টিহীনদের ফুটবল প্রতিযোগিতায় সোনার বুট জিতেছিলেন। সাজা দেওয়ার সময় কোর্ট জানিয়েছে যে, পঙ্কজ যেহেতু দৃষ্টিহীন তাই আরও কেউ তাঁর সঙ্গে ছিলেন। মেয়েটিকে গ্রামের বাড়ি থেকে হোটেলে আনা হয়। সেখান থেকে নিয়ে যাওয়া হয় তাঁর দিদির বাড়িতে। সেখান থেকে পুলিশ তাঁকে উদ্ধার করে। কিন্তু এমন কোনও প্রমাণ পাওয়া যায়নি যে, পঙ্কজের সঙ্গে কেউ ছিলেন।

পঙ্কজকে শাস্তি দিলেও মেয়েটিকে কোনও রকম আর্থিক সাহায্য করা হয়নি। এমনও মনে করা হচ্ছে যে, মেয়েটি নিজেও ধর্ষককে সাহায্য করে থাকতে পারে বলে মনে করা হচ্ছে। ঘটনার সময় মেয়েটির বয়স ১৮ বছরের কম হলেও তাঁকে সন্দেহের বাইরে রাখা হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

footballer Rape victim blind
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE