Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Robinho

ব্রাজিলের প্রাক্তন ফুটবলার গ্রেফতার, ধর্ষণকাণ্ডে ৯ বছরের জেল রোবিনহোর

দু’বছর আগে দোষী সাব্যস্ত হয়েছিলেন রোবিনহো। এ বার সাজা ঘোষণা করা হল। ২০১৩ সালে ইটালিতে এক মহিলাকে গণধর্ষণ করা হয়েছিল। সেই ধর্ষণকাণ্ডে যুক্ত ছিলেন রোবিনহো।

Robinho

রোবিনহো। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ মার্চ ২০২৪ ১৩:০৮
Share: Save:

ব্রাজিলে নিজের বাড়ি থেকেই গ্রেফতার করা হল রোবিনহোকে। ধর্ষণকাণ্ডে ৯ বছরের জেল হল ব্রাজিলের প্রাক্তন ফুটবলারের। দু’বছর আগে দোষী সাব্যস্ত হয়েছিলেন তিনি। এ বার সাজা ঘোষণা করা হল। ২০১৩ সালে ইটালিতে এক মহিলাকে গণধর্ষণ করা হয়েছিল। সেই ধর্ষণকাণ্ডে যুক্ত ছিলেন রোবিনহো।

ইটালির সরকার জানিয়েছে ব্রাজিলের জেলেই থাকবেন রোবিনহো। এত দিন গৃহবন্দি ছিলেন তিনি। এ বার তাঁকে জেলে নিয়ে যাওয়া হবে। ব্রাজিলের আদালতও সেই রায় দিয়েছে। ফলে জেলেই যেতে হবে রোবিনহোকে। ব্রাজিলের হয়ে ১০০ ম্যাচে ২৮টি গোল করা এই স্ট্রাইকার তাঁর জেলে যাওয়ার সিদ্ধান্ত প্রত্যাহারের আবেদন করেছিলেন। কিন্তু বৃহস্পতিবার তা নাকচ করে দেয় ব্রাজিলের আদালত।

২০০২ সালে স্যান্টোসের হয়ে সিনিয়র ক্লাব ফুটবলে অভিষেক হয় রোবিনহোর। ২০০৩ সালে ব্রাজিলের হয়ে অভিষেক হয়েছিল তাঁর। ২০১৭ সাল পর্যন্ত আন্তর্জাতিক ফুটবল খেলেছিলেন রোবিনহো। ক্লাব ফুটবলে স্যান্টসের হয়ে তিন বছরে ১৩৮টি ম্যাচ খেলার পর ২০০৫ সালে রিয়াল মাদ্রিদে যোগ দেন তিনি। ২০০৮ সাল পর্যন্ত ছিলেন সেই দলে। ১০১ ম্যাচে করেন ২৫টি গোল। এর পর ম্যাঞ্চেস্টার সিটি, এসি মিলানের মতো দলেও খেলেন তিনি। ২০১৩ সালে ইটালির ক্লাব এসি মিলানে ছিলেন রোবিনহো। সেই সময়ই ধর্ষণের ঘটনাটি ঘটে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Robinho Brazil Football Rape
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE