Advertisement
১০ ডিসেম্বর ২০২৩
Pakistan Football Coach

ইস্টবেঙ্গলের বাতিল কোচকে দায়িত্ব দিল পাকিস্তান, বিশ্বকাপে খেলার স্বপ্ন দেখছে পড়শি দেশ

পাঁচ মাস আগেও ইস্টবেঙ্গলের কোচ ছিলেন তিনি। দলকে সাফল্য দিতে না পারায় পদত্যাগ করতে হয়েছিল তাঁকে। ইস্টবেঙ্গলের সেই বাতিল কোচকেই এ বার কোচ করল পাকিস্তান।

East Bengal

ইস্টবেঙ্গল তাঁবু। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২৩ ২২:২০
Share: Save:

পাঁচ মাস আগেও ইস্টবেঙ্গলের কোচ ছিলেন স্টিফেন কনস্টানটাইন। সেই কনস্টানটাইন এ বার পাকিস্তানের জাতীয় ফুটবল দলের দায়িত্বে। পাকিস্তান ফুটবল ফেডারেশন এ কথা ঘোষণা করেছে। ইস্টবেঙ্গলের আগে ভারতের জাতীয় দলেরও দায়িত্বে ছিলেন এই ব্রিটিশ কোচ।

পাকিস্তান ক্রিকেট বোর্ড জানিয়েছে, সামনেই বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে কম্বোডিয়ার বিরুদ্ধে খেলা রয়েছে তাদের। সেই ম্যাচের আগেই পাকিস্তানের দায়িত্ব নেবেন কনস্টানটাইন। তাঁর হাত ধরে বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে ভাল খেলার স্বপ্ন দেখছে পাকিস্তান।

দু’দফায় ভারতীয় দলের কোচ হয়েছিল কনস্টানটাইন। তার পরে ২০২২ সালের জুলাই মাসে ইস্টবেঙ্গলের কোচের দায়িত্ব নেন তিনি। লাল-হলুদকে ট্রফি জেতাতে ব্যর্থ হওয়ায় ২০২৩ সালের এপ্রিল মাসে পদত্যাগ করেন তিনি। কনস্টানটাইন ছেড়ে দেওয়ার পরে ইস্টবেঙ্গল কোচ করে কার্লেস কুয়াদ্রাতকে।

ইস্টবেঙ্গলের কোচ থাকাকালীন ফুটবলার ও কর্তাদের সঙ্গে মাঝেমধ্যেই মতের বিরোধ হয়েছে কনস্টানটাইনের। দলের অন্দরের পরিবেশ ভাল ছিল না। তার প্রভাব পড়ছিল ইস্টবেঙ্গলের খেলায়। আইএসএল, সুপার কাপে ব্যর্থ হতে হয় লাল-হলুদকে। তার পরেই কোচের পদ থেকে সরে যান কনস্টানটাইন। ইস্টবেঙ্গলের সেই বাতিল কোচকে এ বার দায়িত্ব দিল পাকিস্তান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE