Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Sven-Goran Eriksson

এক ম্যাচের জন্য লিভারপুলের দায়িত্ব, স্বপ্নপূরণ ক্যানসার আক্রান্ত প্রাক্তন কোচের

স্বপ্নপূরণ হতে চলেছে ইংল্যান্ডের জাতীয় দলের প্রাক্তন কোচ স্বেন গোরান এরিকসনের। এক ম্যাচের জন্য লিভারপুলের কোচের পদে বসবেন ক্যানসার আক্রান্ত এরিকসন।

football

স্বেন গোরান এরিকসন। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২৪ ১৭:৫৫
Share: Save:

দীর্ঘ দিনের স্বপ্ন ছিল তাঁর। এক বার লিভারপুলের কোচ হবেন। সেই স্বপ্ন অবশেষে পূরণ হতে চলেছে ইংল্যান্ডের জাতীয় দলের প্রাক্তন কোচ স্বেন গোরান এরিকসনের। এক ম্যাচের জন্য লিভারপুলের কোচের পদে বসবেন ক্যানসার আক্রান্ত এরিকসন।

লিভারপুল একটি প্রতি ম্যাচের আয়োজন করেছে। লিভারপুল লেজেন্ডস বনাম আয়াক্স লেজেন্ডেস-এর সেই ম্যাচে লিভারপুলের কোচের ভূমিকায় থাকবেন এরিকসন। ২৩ মার্চ লিভারপুলের ঘরের মাঠ অ্যানফিল্ডে হবে সেই খেলা। এরিকসনের পাশাপাশি লিভারপুলের কোচিং দলে দেখা যাবে ইয়ান রাশ, জন বার্নস, জন অলড্রিজের মতো কিংবদন্তিদের।

গত মাসে ক্যানসার আক্রান্ত হওয়ার খবর প্রকাশ্যে আনেন সুইডেনের বাসিন্দা এরিকসন। চিকিৎসকেরা জানিয়েছেন, খুব বেশি হলে আর এক বছর বাঁচবেন তিনি। তার পরেই একটি সাক্ষাৎকারে এরিকসন জানান, তাঁর দীর্ঘ দিনের ইচ্ছা ছিল লিভারপুলের কোচ হওয়ার। কিন্তু সেটা কোনও দিন হয়নি। সেই স্বপ্নই এ বার সত্যি হতে চলেছে।

চলতি মরসুমের পরে লিভারপুলে এমনই কোচ বদল হবে। এই মরসুমের পরে কোচের পদ ছাড়ছেন য়ুরগেন ক্লপ। নিজেই সেই কথা জানিয়ে দিয়েছেন তিনি। তার পরে নতুন কোচ আসবে ক্লাবে। তার আগে এক ম্যাচের জন্য হলেও প্রিমিয়ার লিগ জয়ী এই ক্লাবের কোচের দায়িত্বে দেখা যাবে ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত ইংল্যান্ডের জাতীয় দলের দায়িত্বে থাকা এরিকসনকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE