Advertisement
০১ মে ২০২৪
Kolkata Football

রেফারি নিগ্রহের ঘটনায় নির্বাসিত ইস্টবেঙ্গলের আশিয়ানজয়ী ফুটবলার, হয়েছে জরিমানাও

শাস্তি পেলেন কোচ দেবজিৎ ঘোষ। রেফারিকে নিগ্রহ করার অভিযোগ উঠেছিল প্রাক্তন ফুটবলারের বিরুদ্ধে। দোষী প্রমাণিত হওয়ায় এক বছরের জন্য নির্বাসিত করা হল তাঁকে। জরিমানাও করা হয়েছে।

East Bengal club

আশিয়ান কাপজয়ী ইস্টবেঙ্গল দল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ অগস্ট ২০২৩ ১২:৫১
Share: Save:

এক বছরের জন্য নির্বাসিত দেবজিৎ ঘোষ। আইএফএ-র শৃঙ্খলা রক্ষা কমিটির পক্ষ থেকে এই শাস্তি দেওয়া হয়েছে ২০০৩ সালে ইস্টবেঙ্গলের আশিয়ান কাপ জয়ী ফুটবলারকে। কোচ হিসাবে রেফারিকে নিগ্রহের অভিযোগে কলকাতা ময়দান থেকে নির্বাসিত হলেন দেবজিৎ।

রেনবো ক্লাবের কোচ ছিলেন দেবজিৎ। অভিযোগ উঠেছিল, গত মাসে একটি ম্যাচে তিনি মাঠের মধ্যে রেফারিকে নিগ্রহ করেন। এই ঘটনায় দোষী সাব্যস্ত হলেন তিনি। নির্বাসনের সঙ্গে এক লক্ষ টাকা জরিমানাও করা হয়েছে তাঁকে। এক মাসের মধ্যে সেই টাকা জমা না দিলে নির্বাসনের শাস্তি দু’বছর করে দেওয়া হবে।

গত মাসে প্রিমিয়ার ডিভিশনের একটি ম্যাচে মুখোমুখি হয়েছিল রেনবো এফসি এবং পুলিশ এসি। অভিযোগ, সেই ম্যাচে রেনবো দলের কোচ দেবজিৎ রেফারিকে কটূক্তি করেছিলেন। সেই সঙ্গে ম্যাচ কমিশনার সুব্রত সাহাকে গলাধাক্কা দিয়েছিলেন বলেও অভিযোগ ওঠে দেবজিতের বিরুদ্ধে।

Debjit Ghosh

দেবজিৎ ঘোষ। —ফাইল চিত্র।

এর পরেই কলকাতা রেফারি সংস্থার তরফে আইএফএ-র কাছে ওই ঘটনার ভিডিয়ো জমা দেওয়া হয়েছিল। দোষ স্বীকার করে দেবজিৎ আইএফএ-র শৃঙ্খলা রক্ষা কমিটির কাছে ক্ষমা চান। তাতেও শাস্তি এড়াতে পারেননি তিনি। আগামী এক বছর তাই দেবজিৎকে ময়দানের কাছে দেখা যাবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kolkata Football East Bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE