Advertisement
২২ জুলাই ২০২৪
Copa America 2024

‘জঘন্য দল’, কোপা আমেরিকায় ব্রাজিলকে বয়কট করার ডাক রোনাল্ডিনহোর, পাল্টা দিলেন রাফিনহা

ব্রাজিলের তারকা ফুটবলার রোনাল্ডিনহো এ বার নিজের দেশ ব্রাজিলের ফুটবল দলকে বয়কটের ডাক দিলেন। সমাজমাধ্যমের একটি পোস্টে দীর্ঘ বার্তায় ব্রাজিলের দলকে অন্যতম জঘন্য দল বলে আখ্যা দিয়েছেন তিনি।

football

রোনাল্ডিনহো। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ জুন ২০২৪ ১০:০৬
Share: Save:

২০০২ বিশ্বকাপে ইংল্যান্ডের বিরুদ্ধে ফ্রিকিকে তাঁর করা গোল এখনও চোখে লেগে সমর্থকদের। তাঁর পায়ের কাজ মুগ্ধ করেছে অগণিত সমর্থককে। সেই রোনাল্ডিনহোই এ বার নিজের দেশ ব্রাজিলের ফুটবল দলকে বয়কটের ডাক দিলেন। সমাজমাধ্যমের একটি পোস্টে দীর্ঘ বার্তায় ব্রাজিলের দলকে অন্যতম জঘন্য দল বলে আখ্যা দিয়েছেন তিনি।

রোনাল্ডিনহো লিখেছেন, “ব্রাজিলের ফুটবল যাঁরা ভালবাসেন তাঁদের কাছে এটা দুঃখের মুহূর্ত। ম্যাচ দেখার জন্য কোনও অনুপ্রেরণাই খুঁজে পাচ্ছি না। সাম্প্রতিক কালের সবচেয়ে জঘন্য দল হয়েছে এটা। সমীহ করার মতো কোনও নেতাই নেই। বেশির ভাগই গড়পড়তা ফুটবলার। ফুটবল খেলোয়াড় হওয়ার অনেক আগে থেকেই আমি খেলাটাকে অনুসরণ করি। এত খারাপ পরিস্থিতি আগে কোনও দিন দেখিনি। জার্সির প্রতি ভালবাসা, হার-না-মানা জেদ এবং ফুটবলের প্রতি ভালবাসার কোনও চিহ্নই নেই এই দলটায়।”

রোনাল্ডিনহো আরও লিখেছেন, “আবার বলছি, আমার দেখা সবচেয়ে খারাপ পারফরম্যান্স করেছে ব্রাজিলের এই দলটা। লজ্জার ব্যাপার। আমি তাই পদ থেকে সরে যেতে চাই। কোপা আমেরিকার একটা ম্যাচও দেখব না। একটা জয়ও উপভোগ করব না।”

কয়েক ঘণ্টার মধ্যে পাল্টা দিয়েছেন রাফিনহা। সাংবাদিক বৈঠকে বলেছেন, “রোনাল্ডিনহো এমন কথা বলেছে? আমি জানি না এটা বিজ্ঞাপন কি না। তবে সে দিনই শুনছিলাম ভিনিসিয়াসের কাছে টিকিটের আব্দার করছিল। ম্যাচ দেখতে আসতে চেয়েছে। তবে ওর কথায় আমি অবাক।”

ব্রাজিলের কোপা আমেরিকার দলে নেমার নেই। ভিনিসিয়াস, রদ্রিগো এবং তরুণ এনদ্রিক ছাড়া বড় কোনও নামও নেই দলে। ব্রাজিলের নতুন কোচ দোরিভাল জুনিয়র সবে দু’টি প্রস্তুতি ম্যাচে দায়িত্বে থেকেছেন। সেই ম্যাচে ব্রাজিলের খেলা দেখে কোপায় খুব বেশি দূর যাওয়ার আশা করছেন না কেউই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE