Advertisement
১০ মে ২০২৪
Football

নিজেরই পোষা কুকুরদের কামড়ে মৃত্যু, বাগান থেকে দেহ উদ্ধার প্রাক্তন ফুটবলারের

প্রয়াত ফুটবলারের বয়স হয়েছিল ৬০ বছর। সে দেশের প্রাক্তন এবং বর্তমান ফুটবলাররা শোকবার্তা পাঠিয়েছেন পরিবারের উদ্দেশে।

দক্ষিণ আফ্রিকার লিখটেনবার্গে নিজের বাড়ির বাগানে শনিবার মুলালার মৃতদেহ উদ্ধার করা হয়।

দক্ষিণ আফ্রিকার লিখটেনবার্গে নিজের বাড়ির বাগানে শনিবার মুলালার মৃতদেহ উদ্ধার করা হয়। প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২৩ ১৮:৪৭
Share: Save:

নিজেরই পোষা কুকুরের আক্রমণে মৃত্যু হল প্রাক্তন ফুটবলারের। জাম্বিয়ার প্রাক্তন ফুটবলার ফিলেমন মুলালার মৃত্যু হয়েছে গত সপ্তাহে। কিন্তু তা প্রকাশ্যে এসেছে সম্প্রতি। প্রয়াত ফুটবলারের বয়স হয়েছিল ৬০ বছর। জাম্বিয়ার প্রাক্তন এবং বর্তমান ফুটবলাররা শোকবার্তা পাঠিয়েছেন পরিবারের উদ্দেশে।

জাম্বিয়ার হয়ে ছ’টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন মুলালা। ১৯৮৪ সালে সেসাফা কাপ জিতেছিলেন। কেনিয়ার বিরুদ্ধে সেমিফাইনালে দু’টি গোল করেছিলেন। ফাইনালে তাঁর দেশ হারায় মালাউইকে। দক্ষিণ আফ্রিকার লিখটেনবার্গে নিজের বাড়ির বাগানে শনিবার তাঁর মৃতদেহ উদ্ধার করা হয়। জানা গিয়েছে, তিনটি পোষা কুকুর তাঁকে আক্রমণ করেছিল। প্রতিরোধের কোনও সুযোগ পাননি মুলালা। কী কারণে নিজেরই পোষা কুকুররা আক্রমণ করে তাঁকে, সে বিষয়ে এখনও কিছু জানা যায়নি। তবে ঘটনার পরে ওই তিনটি কুকুরকে সেই বাড়ি থেকে সরিয়ে নিয়ে গিয়েছে সে দেশের প্রাণীহত্যা বিরোধী একটি সংগঠন।

পুলিশ জানিয়েছে, বিকেলের দিকে মুলালার স্ত্রী বাগান থেকে কুকুরের আওয়াজ শুনতে পেয়েছিলেন। কিন্তু পাত্তা দেননি। কারণ তাঁদের বাড়ি রাস্তার ধারে অবস্থিত। প্রায়শই পোষা কুকুররা পথচারীদের দেখলে চিৎকার করতে থাকে। মুলালার স্ত্রী ভেবেছিলেন সে রকমই কিছু হবে। তখন বিদ্যুৎ ছিল না। তা চলে আসার পর ঘরের ভিতরে তিনি স্বামীকে খুঁজতে থাকেন। কোথাও দেখতে পাননি। খুঁজতে খুঁজতে চলে যান বাগানে। সেখানেই স্বামীর রক্তাক্ত দেহ চোখে পড়ে তাঁর। ততক্ষণে প্রাণ হারিয়েছেন মুলালা।

জাম্বিয়া ফুটবল সংস্থার মুখপাত্র সিডনি মুঙ্গালা বলেছেন, “খুব দুর্ভাগ্যজনক মৃত্যু। অনেকে ওর খেলা দেখেছে। বিশেষত মুফুলিরা ওয়ান্ডারার্স (মুলালার ক্লাব) সমর্থকরা। প্রত্যেকে ওর জন্য শোকবার্তা পাঠিয়েছে। জাতীয় দলের হয়ে ভাল খেলার জন্যেই লোকে ওকে মনে রাখবে। স্বাধীনতার পর জাম্বিয়ার প্রথম ট্রফি এসেছে ওর হাত ধরে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

football pet dog attack Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE