Advertisement
০১ মে ২০২৪
Lionel Messi and Kylian Mbappe

মেসিকে বিশ্বকাপ থেকে ছিটকে দিয়ে মেসিরই জার্সি বাঁধিয়ে রেখেছিলেন এমবাপে, কবে?

ক্লাবে সতীর্থ হিসাবে খেললেও জাতীয় দলের হয়ে তাঁরা প্রতিপক্ষ। লিয়োনেল মেসিকে হারিয়ে তাঁরই জার্সি নিজের ঘরে বাঁধিয়ে রেখেছিলেন কিলিয়ান এমবাপে। কবে?

football

লিয়োনেল মেসি (বাঁ দিকে) ও কিলিয়ান এমবাপে। ক্লাবের জার্সিতে সতীর্থ ছিলেন তাঁরা। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ জানুয়ারি ২০২৪ ১৮:১৭
Share: Save:

লিয়োনেল মেসির বিশ্বকাপ জেতার স্বপ্ন ভেঙে দিয়েছিলেন তিনি। তার পরে সেই মেসিরই জার্সি নিজের ঘরে বাঁধিয়ে রেখেছিলেন কিলিয়ান এমবাপে। ২০১৮ সালের বিশ্বকাপের পর এমনটা করেছিলেন ফরাসি স্ট্রাইকার।

২০১৮ সালের প্রি-কোয়ার্টার ফাইনালে ফ্রান্সের মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা। প্রথমে গোল করে এগিয়ে গেলেও শেষ পর্যন্ত ৩-৪ গোলে হারতে হয়েছিল মেসিদের। ম্যাচে জোড়া গোল করেছিলেন এমবাপে। তাঁর গতির কাছে পরাস্ত হতে হয়েছিল আর্জেন্টিনার রক্ষণকে। শেষ ষোলো থেকে বিদায় নিয়েছিলেন মেসিরা।

সেই ম্যাচের পরে মেসিরা জার্সি নিয়েছিলেন এমবাপে। তার পরে সেই জার্সি বাঁধিয়ে নিজের ঘরে রেখে গিয়েছেন তিনি। সম্প্রতি সমাজমাধ্যমে এমবাপের ঘরে রাখা মেসির সেই জার্সির ছবি দেখা গিয়েছে।

২০১৮ সালে স্বপ্নভঙ্গ হলেও ২০২২ সালের বিশ্বকাপে নিজের স্বপ্ন পূরণ করেছেন মেসি। কাতার বিশ্বকাপে ফাইনালে ফ্রান্সের মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা। প্রথমে জোড়া গোলে এগিয়ে গিয়েছিল আর্জেন্টিনা। গোল করেছিলেন মেসি ও অ্যাঙ্খেল ডি’মারিয়া। পরে জোড়া গোল করে সমতা ফেরান এমবাপে। অতিরিক্ত সময়ে মেসির গোলে আবার এগিয়ে যায় আর্জেন্টিনা। তার পরে আবার সমতা ফেরান এমবাপে। হ্যাটট্রিক করেন এমবাপে। শেষ পর্যন্ত টাইব্রেকারে বিশ্বকাপ জেতে আর্জেন্টিনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi Kylian Mbappe
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE