Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Earthquake in Turkey and Syria

চেলসির প্রাক্তন ফুটবলার আতসুর দেহ উদ্ধার তুরস্কে, ধ্বংসস্তূপে চাপা পড়ে ছিল ১১ দিন

৬ ডিসেম্বর প্রবল ভূমিকম্পের পর থেকে নিখোঁজ ছিলেন আতসু। শেষ পর্যন্ত উদ্ধার করা হয়েছে তাঁর মৃতদেহ। দক্ষিণ তুরস্কে তাঁর আবাসনের ধ্বংসস্তূপের নীচ থেকেই উদ্ধার হয়েছে দেহ।

picture of Christian Atsu

ধ্বংসস্তূপের নীচ থেকে উদ্ধার হয়েছে আতসুর মৃতদেহ। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০২৩ ১৫:৩৩
Share: Save:

মৃতদেহ উদ্ধার হল চেলসি এবং নিউক্যাসেল ইউনাইটেডের প্রাক্তন ফুটবলার ক্রিশ্চিয়ান আতসুর। তুরস্কে ভূমিকম্পের পর থেকে নিখোঁজ ছিলেন তিনি। নিজের বাড়ির ধ্বংসস্তূপের নীচ থেকে উদ্ধার করা হয়েছে আতসুর মৃতদেহ। ঘানার ফুটবলারের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন তাঁর এজেন্ট। ভয়াবহ ভূমিকম্পের ১১দিন পর শুক্রবার উদ্ধার হয়েছে আতসুর মৃতদেহ।

আতসু খেলতেন তুরস্কের সুপার লিগের ক্লাব হাতায়স্পরে। ২০২২ সালে যোগ দিয়েছিলেন এই ক্লাবে। থাকতেন দক্ষিণ তুরস্কের হাতায় প্রদেশের একটি ১২ তলা আবাসনে। গত সপ্তাহের ভয়াবহ ভূমিকম্পের তাঁর আবাসনটি সম্পূর্ণ ধ্বংস হয়ে যায়। তার পর থেকে খোঁজ পাওয়া যাচ্ছিল না তাঁর। মৃত্যুর খবর জানিয়ে তাঁর এজেন্ট মুরাত উজ়ুনমেহমেত বলেছেন, ‘‘ধ্বংসস্তূপের নীচ থেকে আতসুর প্রাণহীন দেহ উদ্ধার করা হয়েছে। তাঁর জিনিসপত্র উদ্ধারের কাজ চলছে।’’ ৩১ বছরের ফুটবলারের মৃত্যুর খবর নিশ্চিত করেছে তাঁর ক্লাবও। ঘানার হয়ে ৬৫ ম্যাচে ১০ গোল করেছিলেন ৩১ বছরের উইঙ্গার। তুরস্কের আগে সৌদি আরবের ক্লাব আল-রিয়াদে খেলেছেন দু’বছর।

হাতায়স্পরে ক্লাবের স্পোর্টিং ডিরেক্টর তানের সাভুটও আটকে পড়েছিলেন। আতসুর দেহ পাওয়া গেলেও তাঁর খোঁজ এখনও চলছে। ধ্বংসস্তূপের মধ্যেই তিনি আটকে আছেন বলে মনে করা হচ্ছে।

সরকারি হিসাব অনুযায়ী, এখনও পর্যন্ত গত ৬ ফেব্রুয়ারির ভূমিকম্পের জেরে প্রায় ৪৩ হাজার মানুষের মৃত্যু হয়েছে। ভূমিকম্পের কেন্দ্রস্থল ছিল মাটি থেকে প্রায় ২ কিলোমিটার গভীরে। রিখটার স্কেলে সেই কম্পনের মাত্রা ছিল ৭.৮। ভূমিকম্পের তীব্র প্রভাব পড়েছিল সিরিয়াতেও। কম্পনের উৎসস্থল ছিল দক্ষিণ তুরস্কে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE