Advertisement
২০ এপ্রিল ২০২৪
Indian Football

মোহনবাগান ৮, ইস্টবেঙ্গল ১! ভারতীয় ফুটবলে সবুজ-মেরুনের কাছে হার লাল-হলুদের

আগামী জুন মাসে ভুবনেশ্বরে ইন্টার কন্টিনেন্টাল কাপ খেলতে নামবে ভারতীয় ফুটবল দল। তার জন্য বৃহস্পতিবার ৪১ জন ফুটবলারের নাম ঘোষণা করলেন কোচ ইগর স্তিমাচ, যাঁরা জাতীয় শিবিরে যোগ দেবেন।

derby

মোহনবাগান হারিয়ে দিল ইস্টবেঙ্গলকে। — ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৪ মে ২০২৩ ২২:৫১
Share: Save:

আগামী জুন মাসে ভুবনেশ্বরে ইন্টার কন্টিনেন্টাল কাপ খেলতে নামবে ভারতীয় ফুটবল দল। তার জন্য বৃহস্পতিবার ৪১ জন ফুটবলারের নাম ঘোষণা করলেন কোচ ইগর স্তিমাচ, যাঁরা জাতীয় শিবিরে যোগ দেবেন। সেই শিবিরে আইএসএলজয়ী মোহনবাগান থেকে সুযোগ পেয়েছেন আট জন ফুটবলার। ইস্টবেঙ্গল থেকে মাত্র এক জন।

আগামী ১৫ মে থেকে শুরু হবে জাতীয় শিবির। সেটিও হবে ভুবনেশ্বরেই। ৯ থেকে ১৮ মে চলবে প্রতিযোগিতা। সেখানে লেবানন, ভানুয়াতু এবং মঙ্গোলিয়ার বিরুদ্ধে খেলবে ভারত। ১০১ নম্বরে থাকা ভারতের থেকে একমাত্র র‌্যাঙ্কিংয়ে এগিয়ে লেবানন (৯৯)। ভানুয়াতু (১৬৪) এবং মঙ্গোলিয়া (১৮৪) অনেকটাই নীচে। এর আগে ইম্ফলে ত্রিদেশীয় কাপ জিতেছিল ভারত।

আগামী বছর এএফসি এশিয়ান কাপই ভারতের মূল লক্ষ্য। তার প্রস্তুতি হিসাবেই ইন্টার কন্টিনেন্টাল কাপ খেলা হচ্ছে। এর পর জুন-জুলাইয়ে বেঙ্গালুরুতে সাফ চ্যাম্পিয়নশিপে অংশ নেবে তারা।

মোহনবাগান থেকে সুযোগ পাওয়া ফুটবলাররা হলেন: বিশাল কাইথ, শুভাশিস বসু, প্রীতম কোটাল, আশিস রাই, গ্লেন মার্টিন্স, লিস্টন কোলাসো, আশিক কুরুনিয়ন এবং মনবীর সিংহ। ইস্টবেঙ্গল থেকে একমাত্র সুযোগ পেয়েছেন নাওরেম মহেশ সিংহ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Indian Football Mohun Bagan East Bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE