Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
SAFF Cup

পাকিস্তান ম্যাচের রিপ্লে, সাফ কাপে মাঠেই ঝামেলা ভারত ও নেপালের ফুটবলারদের

পাকিস্তানের পর এ বার নেপালের ফুটবলারদের সঙ্গেও ঝামেলা হল ভারতীয় ফুটবলারদের। সাফ কাপে ভারতের দু’টি ম্যাচেই খেলা চলাকালীন ঝামেলা হল।

India Nepal clash

ভারত ও নেপালের ফুটবলারেরা মাঠের মধ্যেই ঝামেলায় জড়িয়েছেন। ছবি: ভিডিয়ো থেকে।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৫ জুন ২০২৩ ১০:৩৬
Share: Save:

ভারত-পাকিস্তান ম্যাচের রিপ্লে দেখা গেল ভারত-নেপাল ম্যাচেও। আরও এক বার মাঠে দু’দলের ফুটবলারদের মধ্যে ঝামেলা হল। পরিস্থিতি সামলাতে ছুটে আসতে হল রেফারিকে। তার ফলে বেশ কিছু ক্ষণ বন্ধ থাকে খেলা।

ঘটনাটি ঘটে ম্যাচের ৬৪ মিনিটের মাথায়। তার কিছু ক্ষণ আগেই গোল করে ভারতকে এগিয়ে দিয়েছেন সুনীল ছেত্রী। ফলে গোল করার জন্য মরিয়া হয়ে ওঠে নেপাল। সেই সময় মাঝমাঠে একটি বলে হেড দিতে যান ভারতের রাহুল ভেকে ও নেপালের বিমল মগর। দু’জনের মধ্যে ধাক্কা লাগে। রাহুল মাটিতে পড়ে যান। তিনি উঠে দৌড়ে গিয়ে বিমলকে একটি ধাক্কা মারেন। তার পরেই সেখানে ছুটে আসেন অন্য ফুটবলারেরা। শুরু হয় ধাক্কাধাক্কি।

পরিস্থিতি সামলাতে সঙ্গে সঙ্গে সেখানে পৌঁছন রেফারি। তবে দু’দলের কয়েক জন ফুটবলার পরিস্থিতি সামলাতে উদ্যোগী হন। তাঁরাই বাকিদের সরিয়ে নিয়ে যান। ফলে ঝামেলা খুব বড় হয়নি। তবে এর জেরে কিছু ক্ষণ খেলা বন্ধ থাকে। রেফারি অবশ্য কাউকে শাস্তি দেননি। পরে ভারতের হয়ে আরও একটি গোল দেন মহেশ নাওরেম সিংহ। ২-০ গোলে জিতে সাফ কাপের সেমিফাইনালে পৌঁছে যায় ভারত।

এর আগে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ চলাকালীন পাকিস্তানের এক ফুটবলার থ্রো করার সময় ভারতের কোচ ইগর স্তিমাচ তাঁর হাত থেকে বল কেড়ে নেন। সেই ঘটনাকে কেন্দ্র করে দু’দলের ফুটবলারেরা ঝামেলায় জড়ান। এই ঘটনার পরে রেফারি লাল কার্ড দেখান ভারতের কোচ স্তিমাচকে। তার ফলে নেপালের বিরুদ্ধে ভারতের ডাগআউটে থাকতে পারেননি তিনি। স্তিমাচ না থাকলেও ঝামেলা সেই হলই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE