Advertisement
২৭ এপ্রিল ২০২৪
U17 Indian Football Team

আইপিএল ফাইনালে মেতে দেশ, বিদেশে বড় জয় ভারতের ছোটদের

সোমবার সন্ধ্যায় গোট দেশ মেতে ছিল আইপিএল ফাইনাল নিয়ে। সে সময় বিদেশের মাটিতে বড় জয় পেল ভারতের অনূর্ধ্ব-১৭ ফুটবল দল। দলের খেলায় খুশি কোচ।

picture of U17 Indian football team

জার্মানিতে বড় জয় পেল ভারতের অনূর্ধ্ব-১৭ ফুটবল দল। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ৩০ মে ২০২৩ ১৫:৫২
Share: Save:

গোটা দেশ যখন আইপিএল ফাইনাল নিয়ে ব্যস্ত ছিল, সে সময় বিদেশের মাটিতে বড় ব্যবধানে জয় পেল ভারতীয় ফুটবল দল। নজরকাড়া এই সাফল্য ধরা দিয়েছে অনূর্ধ্ব-১৭ জাতীয় দলের ফুটবলারদের পায়ে। জার্মানির মাটিতে সেখানকার ক্লাব এসভি চেয়াবেন আসবার্গের যুব দলকে ৪-০ গোলে হারিয়ে দিয়েছে সুনীল ছেত্রীদের উত্তরসূরিরা।

মঙ্গলবার জার্মানি সফরের শেষ অনুশীলন ম্যাচ খেলতে নেমেছিল অনূর্ধ্ব-১৭ ভারতীয় দল। উন্নত প্রশিক্ষণের জন্য ইউরোপ সফরে পাঠানো হয়েছে অনূর্ধ্ব-১৭ দলকে। ম্যাচের প্রথমার্ধেই ৩-০ ব্যবধানে আসবার্গের বিরুদ্ধে এগিয়ে যায় ভারতীয় দল। দু’টি গোল আসে লেমেট টাংভার পা থেকে। আর একটি গোলটি করেন রোহেন সিংহ। দ্বিতীয়ার্ধে ভারতীয় দলের পক্ষে ব্যবধান বাড়ান থাংলালসুন গাংটে। ম্যাচের শুরুতেই এগিয়ে যেতে পারত ভারতীয় দল। আকাশ তিরকের একটি দুরন্ত শট বাঁচিয়ে দেন আসবার্গের গোলরক্ষক নিকোলাস ফ্রাঙ্ক। যদিও গোলের জন্য বেশি ক্ষণ অপেক্ষা করতে হয়নি ভারতীয় দলকে। ১৬ মিনিটে গোগোচা চুংখামের কর্নার থেকে বল পেয়ে প্রথম গোল করেন লেমেট। এর ৬ মিনিট পরেই বক্সে ফাঁকায় বল পেয়ে দ্বিতীয় গোলটি করেন রোহেন। প্রথমার্ধ শেষ হওয়ার ৮ মিনিট আগে নিজের দ্বিতীয় এবং দলের তৃতীয় গোলটি করেন লেমেট। রক্ষণ ভাগের ফুটবলার বলকরণ সিংহের কাছ থেকে বল পান তিনি। ম্যাচের প্রথম থেকেই বিবিয়ানো ফার্নান্ডেজের ছেলেরা বলের দখল নিয়ে নেন।

দ্বিতীয়ার্ধে পরিবর্ত ফুটবলার হিসাবে নেমে দলের পক্ষে চতুর্থ গোল করে দলের জয় নিশ্চিত করেন গাংটে। প্রথমার্ধেই জয় কার্যত নিশ্চিত হয়ে যাওয়ায় দ্বিতীয়ার্ধের শুরুতেই দু’টি পরিবর্তন করেন ভারতীয় দলের কোচ। প্রথম গোলরক্ষক প্রণবের পরিবর্তে নামানো হয় জুলফিকার গাজিকে। গাংটেকে নামানো হয় শাশ্বতর পরিবর্তে। বিদেশ সফরের শেষ ম্যাচে বড় জয় পেয়ে খুশি ভারতীয় দলের কোচ ফার্নান্ডেজ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

U17 Indian Football Team Germany IPL 2023
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE