Advertisement
০৩ মে ২০২৪
Lionel Messi

মেসি নন, ফিফার বর্ষসেরা পুরস্কারের জন্য সুনীল ছেত্রীর পছন্দ ছিলেন অন্য কেউ

ফিফার বর্ষসেরা পুরস্কার দেওয়া হয় বিভিন্ন দেশের ফুটবল দলের অধিনায়ক, কোচ, সমর্থক, সাংবাদিকদের ভোটের বিচারে। প্রত্যেকে তিনটি করে ভোট দিতে পারেন।

Lionel Messi

এ বারের বিশ্বকাপ জেতে মেসির আর্জেন্টিনা। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০১ মার্চ ২০২৩ ২১:৪১
Share: Save:

ফিফার বর্ষসেরা ফুটবলারের পুরস্কার পেয়েছেন লিয়োনেল মেসি। কিন্তু সুনীল ছেত্রীর ভোট তাঁর পক্ষে ছিল না। ভারতীয় ফুটবল দলের অধিনায়ক বেছে নেন অন্য এক ফুটবলারকে। মেসির সঙ্গে সেরা ফুটবলার হওয়ার দৌড়ে ছিলেন কিলিয়ান এমবাপে, করিম বেঞ্জেমার মতো ফুটবলার। তাঁদের হারিয়ে ফিফার বর্ষসেরার পুরস্কার পেয়ে যান মেসি। বিশ্বকাপের পর আরও এক পুরস্কার ওঠে তাঁর হাতে।

ফিফার বর্ষসেরা পুরস্কার দেওয়া হয় বিভিন্ন দেশের ফুটবল দলের অধিনায়ক, কোচ, সাংবাদিকদের ভোটের বিচারে। প্রত্যেকে তিনটি করে ভোট দিতে পারেন। প্রথম যাঁর নাম থাকে তিনি ৫ পয়েন্ট পান, দ্বিতীয় পান ৩ পয়েন্ট এবং তৃতীয় জন পান ১ পয়েন্ট। ভারতীয় ফুটবল দলের অধিনায়ক সুনীলের বেছে নেওয়া তিন খেলোয়াড় বেঞ্জেমা, এমবাপে এবং মেসি। প্রথম নাম বেঞ্জেমার থাকায় তিনি ৫ পয়েন্ট পান। মেসির নাম শেষে থাকায় তিনি পান ১ পয়েন্ট। তাতে যদিও মেসির বর্ষসেরা হতে কোনও সমস্যা হয়নি।

এ বারের বিশ্বকাপ জেতে মেসির আর্জেন্টিনা। ফাইনালে ফ্রান্সকে হারায় তারা। মেসি দু’টি গোল করেন। টাইব্রেকারে গিয়ে ম্যাচ জেতে আর্জেন্টিনা। বিশ্বকাপেও সেরা ফুটবলার হয়েছিলেন মেসি। ফিফার বর্ষসেরা পুরস্কার পেয়ে তিনি বলেছিলেন, “এই বছরটা আমার দারুণ কেটেছে। যে পুরস্কার পাওয়ার জন্য প্রচুর পরিশ্রম করেছিলাম, সেটা পেয়েছি। আমার কেরিয়ারের সব থেকে সুন্দর মুহূর্ত ছিল বিশ্বকাপ পাওয়া।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi Sunil Chhetri Argentina
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE