Advertisement
০৬ মে ২০২৪
Igor Stimac

অনুরোধের পর সরাসরি আলোচনা, মঙ্গলবার আইএসএল ক্লাবগুলির সঙ্গে বৈঠক স্তিমাচের

ইগর স্তিমাচের সঙ্গে আইএসএলের কোচেদের কথাবার্তার বলানোর উদ্যোগ নিল সর্বভারতীয় ফুটবল সংস্থা (এআইএফএফ)। আগামী মঙ্গলবার ৯ ক্লাবের কোচের সঙ্গে কথা বলবেন তিনি।

football

ইগর স্তিমাচ। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৬ অগস্ট ২০২৩ ২২:৩৯
Share: Save:

এক দিন আগেই ক্লাবগুলির কাছে খোলা চিঠিতে এশিয়ান কাপের আগে জাতীয় দলের ফুটবলার ছাড়ার অনুরোধ করেছিলেন ইগর স্তিমাচ। এ বার তাঁর সঙ্গে আইএসএলের কোচেদের কথাবার্তার বলানোর উদ্যোগ নিল সর্বভারতীয় ফুটবল সংস্থা (এআইএফএফ)। আগামী মঙ্গলবার বিকেলে ইস্টবেঙ্গল, মোহনবাগান-সহ ৯টি ক্লাবের কোচের সঙ্গে ভার্চুয়াল বৈঠক রয়েছে স্তিমাচের। তিনটি ক্লাব বৈঠকে থাকবে না।

মুম্বই সিটি এফসি, ওড়িশা এফসি এবং এফসি গোয়া বৈঠকে থাকছে না। ডুরান্ড কাপ অথবা প্রাক মরসুম প্রস্তুতি ম্যাচ থাকার কারণেই থাকা সম্ভব হচ্ছে না বলে জানিয়েছে ক্লাবগুলি। তবে সকলের মতই মোটামুটি এক। ফিফা উইন্ডোর বাইরে অতিরিক্ত সময়ের জন্যে ভারতীয় ফুটবলারদের ছেড়ে দেওয়া কার্যত অসম্ভব।

অনূর্ধ্ব-২৩ এশিয়ান কাপের যোগ্যতা অর্জন পর্বের জন্যে ভুবনেশ্বরে ১২ অগস্ট থেকে অনুশীলন শুরু করার কথা দলের। তা ছাড়া, এশিয়ান গেমস ফিফা উইন্ডোর মধ্যে পড়ে না। ফলে ফুটবলার ছাড়তেই হবে এমন বাধ্যবাধকতা নেই ক্লাবগুলির। এশিয়ান কাপের আগে চার সপ্তাহের প্রস্তুতি শিবির চেয়েছেন স্তিমাচ। ভরা আইএসএলের মাঝে যা কার্যত অসম্ভব। তা ছাড়া, ভারতের খেলা থাকায় আইএসএল অক্টোবর এবং নভেম্বরের মাঝে বন্ধ রাখতে হবে বেশ কিছু দিন।

এআইএফএফের সেক্রেটারি জেনারেল শাজি প্রভাকরণ বলেছেন, “ক্লাবের সঙ্গে কোচের কথা বলানো দরকার। ক্লাবগুলোর কথাও শুনতে হবে। চাই না কোনও ক্লাবের গুরুত্বপূর্ণ ম্যাচে প্রভাব পড়ুক। ক্লাবগুলোকে বিপদে ফেলে লাভ নেই।”

সেপ্টেম্বরের শেষের দিকে আইএসএল শুরু হলে সবচেয়ে ক্ষতিগ্রস্ত হবে বেঙ্গালুরু এফসি। তাদের পাঁচ ফুটবলার এশিয়ান গেমসের দলে রয়েছে। মুম্বই সিটি চ্যাম্পিয়ন্স লিগে খেলবে। মোহনবাগান এবং ওড়িশার এএফসি কাপের ম্যাচ রয়েছে। এর মাঝে জাতীয় দলের জন্যে ফুটবলার ছাড়া মুশকিল বলে অনেকের মত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Igor Stimac Indian Football indian super league
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE