Advertisement
০২ মে ২০২৪
Mohun Bagan

মরসুমে প্রথম বার মোহনবাগান কোচের আসনে বসছেন ফেরান্দো, ডুরান্ডে পঞ্জাব নিয়ে সতর্ক দল

কলকাতা লিগে মোহনবাগান দলকে খেলাচ্ছেন বাস্তব রায়। ডুরান্ডেও তাঁর কোচিংয়েই দল নামছে। তবে সোমবার কোচের আসনে ফিরবেন জুয়ান ফেরান্দো। পঞ্জাবকে নিয়ে সতর্ক তিনি।

MB

জুয়ান ফেরান্দো। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৬ অগস্ট ২০২৩ ১৭:১০
Share: Save:

চলতি মরসুমে প্রথম বার মোহনবাগানের কোচের চেয়ারে বসছেন জুয়ান ফেরান্দো। কলকাতা লিগে মোহনবাগান দলকে খেলাচ্ছেন বাস্তব রায়। ডুরান্ডেও তাঁর কোচিংয়েই দল নামছে। কিন্তু সোমবার ডুরান্ডে মোহনবাগানের প্রতিপক্ষ সদ্য আইএসএলে ওঠা পঞ্জাব এফসি। তাই এই ম্যাচে কোচের আসনে বসছেন ফেরান্দো। বাস্তব সহকারী হিসাবে থাকবেন। পরের ম্যাচ ডার্বি। তার আগেই কোচের আসনে ফেরান্দো বসে পড়ায় খুশি সমর্থকেরা।

প্রথম ম্যাচে বাংলাদেশ সেনাবাহিনীকে উড়িয়ে দিলেও দ্বিতীয় ম্যাচের আগে সতর্ক মোহনবাগান। একে তো কলকাতা লিগ এবং ডুরান্ড পাশাপাশি চলায় ঠাসা সূচি। এমনই অবস্থা যে পাঁচ দিনে তিনটি ম্যাচ খেলতে হচ্ছে মোহনবাগানকে। তাই শুধু যুব ফুটবলারদের দিয়ে দু’টি প্রতিযোগিতায় একসঙ্গে খেলানো যাবে না। সোমবারের ম্যাচে তাই সিনিয়র দলের কিছু ফুটবলারকে দেখা যেতে পারে। এমনকি বিদেশি ফুটবলারদেরও দেখতে পাওয়ার সম্ভাবনা।

সবই নির্ভর করছে কে কতটা ফিট রয়েছেন তার উপর। রবিবার রুদ্ধদ্বার অনুশীলন করেছে মোহনবাগান। কারা খেলবেন তা সোমবার সকালে ঠিক করা হবে। ক্লান্তি কাটানোই এখন চ্যালেঞ্জ মোহনবাগান কোচের কাছে। সোমবারের প্রতিপক্ষ নিয়ে ফেরান্দো বলেছেন, “পঞ্জাব এ বার আইএসএলে খেলবে। গত বার ওদের কিছু ম্যাচ দেখেছি। কিন্তু এ বারের দল অচেনা। ফলে আমরাও শক্তি বাড়িয়ে মাঠে নামব। তবে এটাও মাথায় রাখতে হবে যে ১০ দিন পরে এএফসি কাপের ম্যাচ। সেটাও গুরুত্বপূর্ণ।”

টানা দু’টি প্রতিযোগিতায় পাশাপাশি খেলার জন্যে যুব ফুটবলারদের প্রশংসা করেছেন ফেরান্দো। তাঁর কথায়, “সাতটা ম্যাচ খেলে ওরা অপরাজিত। বাস্তব দলটা ভালই তৈরি করেছে। বেশ কিছু ফুটবলার আমার নজর কেড়েছে। তার সঙ্গেই সিনিয়র দলের কিছু ফুটবলারকে আমরা নামাব। কিশোরভারতী স্টেডিয়ামেও অনেক দিন না খেলার কারণে কী অবস্থায় রয়েছে জানি না। তবে ঝুঁকি নিতে চাই না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mohun Bagan Juan Ferrando Durand Cup
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE