Advertisement
২৯ এপ্রিল ২০২৪
HS Prannoy

অস্ট্রেলিয়ান ওপেন জেতা হল না প্রণয়ের, লড়াই করে ফাইনালে হারলেন চিনের প্রতিপক্ষের কাছে

অস্ট্রেলিয়ান ওপেন ব্যাডমিন্টনের খেতাব জিততে পারলেন না প্রণয়। ফাইনালে তিনি হারলেন চিনের ওয়েং হংইয়াংয়ের কাছে। প্রথম বার এই প্রতিযোগিতার ফাইনালে উঠেছিলেন তিনি।

picture of HS Prannoy

এইচএস প্রণয়। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৬ অগস্ট ২০২৩ ১৩:৫৯
Share: Save:

অস্ট্রেলিয়ান ওপেন ব্যাডমিন্টন চ্যাম্পিয়ন হতে পারলেন না ভারতের এইচএস প্রণয়। ফাইনালে হারলেন বিশ্বের ২৪ নম্বর চিনের ওয়েং হং ইয়াংয়ের কাছে। ভারতের এক নম্বর খেলোয়াড়ের পক্ষে ম্যাচের ফল ৯-২১, ২৩-২১, ২০-২২। এ বারই প্রথম অস্ট্রেলিয়ান ওপেন ফাইনালে উঠেছিলেন তিনি। শেষ গেমে এক সময় ১৯-১৪ ব্যবধানে এগিয়ে থেকেও শেষ রক্ষা করতে পারলেন না প্রণয়।

রবিবার ফাইনালে দুই প্রতিপক্ষের মধ্যে হল হাড্ডাহাড্ডি লড়াই। বিশ্ব ক্রমতালিকা অনুযায়ী খেতাব জয়ের দৌড়ে এগিয়ে ছিলেন প্রণয়। কিন্তু চেনা ফর্মে দেখা গেল না বিশ্বের নয় নম্বর পুরুষ ব্যাডমিন্টন খেলোয়াড়কে। প্রথম গেমে চিনা প্রতিপক্ষের বিরুদ্ধে তেমন প্রতিরোধ গড়ে তুলতে পারেননি। দ্বিতীয় গেমে তীব্র লড়াই হয় ইয়াংয়ের সঙ্গে। শেষ পর্যন্ত জিতে সমতা ফেরান ভারতীয় খেলোয়াড়। তৃতীয় তথা নির্ণায়ক গেমে নিজের ফর্ম ফিরে পান। একটা সময় মনে হচ্ছিল, তাঁর খেতাব জয় সময়ের অপেক্ষা। ১৯-১৮ ব্যবধানে এগিয়ে গিয়েছিলেন। কিন্তু সেখান থেকে ২০-২০ করে ফেলেন বিশ্বের ২৪ নম্বর ইয়াং। শেষ মুহূর্তে স্নায়ুর চাপ সামলাতে পারলেন না প্রণয়। হেরে গেলেন ২০-২২ ব্যবধানে। ফাইনালে দু’জনের লড়াই হল ১ ঘণ্টা ২ মিনিট।

এর আগে ইয়াংয়ের সঙ্গে এক বার খেলেছিলেন প্রণয়। সেই ম্যাচও গড়িয়েছিল তিন গেমে। চলতি বছরেই মালয়েশিয়া মাস্টার্সের সেই ম্যাচে জয় পেয়েছিলেন প্রণয়। কিন্তু রবিবার পারলেন না তিনি। শনিবার সেমিফাইনালে তিনি হারিয়ে ছিলেন ভারতের আর এক খেলোয়াড় প্রিয়াংশু রাজাওয়াতকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

HS Prannoy badminton Australian Open
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE