Advertisement
১৩ জুন ২০২৪
Sunil Chhetri Retirement

বিদায়ী ম্যাচ খেলতে কলকাতায় সুনীল, ৬ জুন ভারতের ম্যাচে একাধিক পরিকল্পনা রাজ্য সংস্থার

ভুবনেশ্বরে জাতীয় শিবির শেষ করে কলকাতায় চলে এল ভারতীয় ফুটবল দল। বুধবার সকালের বিমানে কলকাতা বিমানবন্দরে পা রাখেন সুনীল ছেত্রী, কোচ ইগর স্তিমাচ এবং বাকি ফুটবলারেরা।

football

বিমানবন্দরে সুনীল এবং কোচ স্তিমাচ (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ মে ২০২৪ ১৭:১৯
Share: Save:

ভুবনেশ্বরে জাতীয় শিবির শেষ করে কলকাতায় চলে এল ভারতীয় ফুটবল দল। বুধবার সকালের বিমানে কলকাতা বিমানবন্দরে পা রাখেন সুনীল ছেত্রী, কোচ ইগর স্তিমাচ এবং বাকি ফুটবলারেরা। আগামী কয়েক দিন শহরেই প্রস্তুতি সারবে ভারতীয় দল।

আগামী ৬ জুন কুয়েতের বিরুদ্ধে বিশ্বকাপের এবং এশিয়ান কাপের যুগ্ম যোগ্যতা অর্জন পর্বের ম্যাচ খেলবে ভারত। সেটিই দেশের জার্সি গায়ে সুনীলের শেষ ম্যাচ। কুয়েতকে হারালে তৃতীয় রাউন্ডে ওঠার সম্ভাবনা। আইএসএল শেষ হওয়ার পর ভুবনেশ্বরে প্রায় তিন সপ্তাহের শিবির করেছেন স্তিমাচ। শেষ প্রস্তুতিটা কলকাতাকেই সারবেন।

বুধবার সুনীলদের অভ্যর্থনা জানাতে বিমানবন্দরে হাজির হয়েছিলেন জনা পঞ্চাশেক দর্শক। লম্বা ব্যানার ছিল তাঁদের সঙ্গে। সুনীলেরা বেরোতেই তাঁদের নামে চিৎকার শুরু হয়ে যায়। কয়েকজন ফুটবলার সমর্থকদের সঙ্গে নিজস্বী তোলেন। সুনীল হাসতে হাসতে বাসে উঠে পড়েন। সামনের আসনে বসে সমর্থকদের দিকে হাত নাড়ান এবং প্রণাম জানান।

এ দিকে, এই ম্যাচ ঘিরে একাধিক পরিকল্পনা করেছে আইএফএ। ৬২ হাজার সমর্থককে সুনীলের মুখোশ দেওয়া তো রয়েছেই। পাশাপাশি ড্রোন থেকে পুষ্পবৃষ্টি করা হতে পারে। মাঠে থাকবে সুনীলের বড় পোস্টার। আলাদা করে সুনীলকে সংবর্ধনাও জানানো হবে। আরও কিছু পরিকল্পনা থাকলেও সবটা ফাঁস করতে চাইলেন না সচিব অনির্বাণ দত্ত।

অনির্বাণ নিজে বুধবার বিমানবন্দরে গিয়েছিলেন। সুনীলদের স্বাগত জানান তিনিও। পরে সংবাদমাধ্যমকে বলেন, “আমাদের কাছে খুব গর্বের মুহূর্ত হতে চলেছে। দিনটাকে স্মরণীয় করে রাখতে হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sunil Chhetri Indian Football Igor Stimac
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE