Advertisement
১৫ জুলাই ২০২৪
Mohun Bagan Super Giant

মোহনবাগানেই সই আপুইয়ার, তরুণ ফুটবলারের সঙ্গে পাঁচ বছরের চুক্তি সবুজ-মেরুনের

মুম্বই সিটি এফসি-র হয়ে তিন বছর খেলা ফুটবলারকে এ বার দলে নিল মোহনবাগান সুপার জায়ান্ট। শোনা গিয়েছিল তাঁকে নেওয়ার জন্য ঝাঁপিয়েছিল ইস্টবেঙ্গলও। কিন্তু শেষ পর্যন্ত আগামী মরসুমে সবুজ-মেরুন জার্সি পরার সিদ্ধান্ত নিলেন আপুইয়া।

Apuia

লালেংমাউইয়া রালতে বেশি পরিচিত আপুইয়া নামেই। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ জুন ২০২৪ ১৪:৪৬
Share: Save:

তাঁর নাম লালেংমাউইয়া রালতে। কিন্তু সেই নামে তাঁকে আর কত জন চেনেন। ভারতীয় ফুটবলের প্রতিভাবান মিডফিল্ডার পরিচিত আপুইয়া নামেই। মুম্বই সিটি এফসি-র হয়ে তিন বছর খেলা ফুটবলারকে এ বার দলে নিল মোহনবাগান সুপার জায়ান্ট। শোনা গিয়েছিল তাঁকে নেওয়ার জন্য ঝাঁপিয়েছিল ইস্টবেঙ্গলও। কিন্তু শেষ পর্যন্ত আগামী মরসুমে সবুজ-মেরুন জার্সি পরার সিদ্ধান্ত নিলেন আপুইয়া।

পাঁচ বছরের জন্য মোহনবাগানে যোগ দিয়ে আপুইয়া বলেন, “ভারতীয় ফুটবলে মোহনবাগানের নাম সকলে জানে। এই ক্লাবের একটা ইতিহাস রয়েছে। সেই দলে খেলার সুযোগ পেয়ে আমি উত্তেজিত। পরিশ্রম এবং আন্তরিকতার সঙ্গে নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করব। কোচ এবং সতীর্থদের সঙ্গে নিয়ে মোহনবাগানকে লক্ষ্যে পৌঁছে দেওয়ার জন্যই সবুজ-মেরুন জার্সি বেছে নিয়েছি। আমার ফুটবল জীবনে এটা বিরাট একটা প্রাপ্তি। মাঠে নামার জন্য মুখিয়ে আছি। ক্লাবের সমর্থকদের মুখে হাসি ফোটাতে চাই।”

মোহনবাগানের নতুন কোচ হোসে মোলিনা। তিনিও তরুণ ফুটবলারকে খুশি। কোচ বলেন, “দলের মাঝমাঠ আরও শক্তিশালী হল। গত মরসুমে নিজের গুরুত্ব বুঝিয়ে দিয়েছে আপুইয়া। সেন্ট্রাল মিডফিল্ডার হিসাবে ভারতীয় দলের জার্সিতেও সফল। আপুইয়া আমাদের দলে আসায় মোহনবাগান আরও ভাল খেলবে।”

সোমবার কলকাতায় এসেছিলেন আপুইয়া। তাঁর শারীরিক সুস্থতার পরীক্ষা করানো হয়। তার পরেই মোহনবাগানে সই করলেন তিনি। মুম্বই সিটির তরফেও বিদায় জানানো হয়েছে ২৩ বছরের তরুণ ফুটবলারকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE