Advertisement
০১ মে ২০২৪
Sunil Chhetri

জন্মের ১১ দিন পর নামকরণ, ছেলের কী নাম রাখলেন ভারত অধিনায়ক সুনীল ছেত্রী?

সন্তানের জন্মের সময় স্ত্রীয়ের পাশে থাকতে চেয়েছিলেন ভারত অধিনায়ক সুনীল ছেত্রী। সেই কারণে কিংস কাপে খেলতেও যাননি। রবিবার জানালেন তাঁর অভিজ্ঞতার কথা। জানালেন ছেলের নামও।

Sunil Chhetri

সুনীল ছেত্রী এবং তাঁর স্ত্রী সোনম। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২৩ ০৫:৫১
Share: Save:

১১ দিন আগে বাবা হয়েছিলেন সুনীল ছেত্রী। রবিবার জানালেন ছেলের কী নাম রেখেছেন। বেঙ্গালুরুতে রয়েছেন ভারতের ফুটবল অধিনায়ক। তাঁর স্ত্রী সোনমও সেখানেই রয়েছেন। সন্তানের জন্মের সময় স্ত্রীয়ের পাশে থাকতে চেয়েছিলেন ভারত অধিনায়ক। সেই কারণে কিংস কাপে খেলতেও যাননি। রবিবার জানালেন তাঁর অভিজ্ঞতার কথা।

সমাজমাধ্যমে রবিবার একটি পোস্ট করেন সুনীল। সেখানে তিনি লেখেন, “৩০ অগস্ট আমাদের সন্তানের জন্ম হয়েছে। আমাদের জীবনের সব থেকে গুরুত্বপূর্ণ অংশ ও। আগামী দিনে যাই করি না কেন, এই ঘটনাই আমাদের কাছে সব থেকে গুরুত্বপূর্ণ। খুব সহজ ছিল না। এক এক সময় মনে হচ্ছিল যে এ বারেই সন্তানের জন্ম হবে। কিন্তু নানা কারণে দিন পিছিয়ে যাচ্ছিল। কখনও আশা ছাড়িনি আমরা। মা-বাবা হতে চেয়েছিলাম আমরা। সেটাই আমাদের সব বাধা অতিক্রম করতে সাহায্য করেছে। এখন থেকে আমাদের তিন জনের পরিবার। সকলের থেকে শুভেচ্ছা পেয়েছি। এই ভালবাসা আমি ভুলব না। সকলকে ধন্যবাদ। কিছু দিন সময় নিলাম সকলকে জানাতে। মনে হল ওর নামকরণের দিনটাই সব থেকে ভাল হবে। তাই জানাচ্ছি, আমাদের ছেলের নাম ধ্রুব।”

অন্তঃসত্ত্বা অবস্থায় ডেঙ্গিতে আক্রান্ত হয়েছিলেন সুনীলের স্ত্রী সোনম। সেই খবরে উদ্বেগ ছড়িয়েছিল অনুরাগীদের মধ্যে। পরে ডেঙ্গি থেকে সুস্থ হয়ে ওঠেন তিনি। গত ১২ জুন আন্তঃমহাদেশীয় কাপে ভানুয়াটুর বিরুদ্ধে গোল করে বলটিকে জার্সির ভেতরে পুরে মুখে আঙুল দিয়ে দর্শকাসনের একটি বিশেষ অংশের দিকে ছুটে যান সুনীল। দেখা যায়, সে দিকে বসে রয়েছেন তাঁর স্ত্রী সোনম। স্ত্রীর উদ্দেশে উড়ন্ত চুম্বন ছুড়ে দেন সুনীল। পাল্টা সোনমও চুম্বন ছুড়ে দেন। তখনই আন্দাজ করা গিয়েছিল ব্যাপারটা।

ম্যাচের পর খোলসা করে সুনীল বলেন, “আমাদের পরিবার বাড়তে চলেছে। এ ভাবেই সেই ঘোষণাটা করতে চেয়েছিলাম। এই উচ্ছ্বাস অবশ্য খুবই পুরনো। অনেকেই আগে করেছে। তবু আমি এটাই করতে চেয়েছিলাম। সবার আশীর্বাদ এবং শুভেচ্ছা কামনা করছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sunil Chhetri Indian Football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE