Advertisement
২৬ ফেব্রুয়ারি ২০২৪
Asia Cup 2023

বৃষ্টিতে ভেস্তেই গেল ভারত-পাকিস্তান ম্যাচ, সোমবার কখন থেকে শুরু হবে খেলা, কত ওভারের ম্যাচ

রবিবার ভারত বনাম পাকিস্তান ম্যাচ বৃষ্টির কারণে ভেস্তে গিয়েছে। বৃষ্টি হতে পারে জেনেই সোমবার রিজার্ভ দিন রাখা হয়েছে। সোমবার ক’টা থেকে শুরু হবে খেলা? কী নিয়ম রয়েছে?

Asia Cup

দ্বিতীয় বার বৃষ্টি আসায় আবার মাঠ ঢাকতে ব্যস্ত মাঠকর্মীরা। ছবি: এএফপি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০২৩ ২০:৫৩
Share: Save:

রবিবার কলম্বোয় দ্বিতীয় বার বৃষ্টি আসায় ভারত-পাকিস্তান ম্যাচ আর শুরু করা যায়নি। খেলা ভেস্তে দেন আম্পায়ারেরা। তবে এই ম্যাচ বৃষ্টিতে ভেস্তে যেতে পারে, এই আশঙ্কা করেই সোমবার রিজার্ভ দিন রাখা হয়েছে। সোমবার আবার খেলা হবে। যে হেতু ওভার কমেনি তাই সোমবার ৫০ ওভারেরই খেলা হবে। অর্থাৎ, ভারত ২৪.১ ওভার থেকে ব্যাটিং শুরু করবে। এশিয়া কাপের অন্যান্য ম্যাচের মতো এই ম্যাচও দুপুর ৩টে থেকেই শুরু হবে।

ভারতের ইনিংস শুরু হওয়ার সময় কলম্বোতে বৃষ্টি হচ্ছিল না। ভালই রোদ ছিল। কিন্তু খেলা যত এগোয় তত আকাশ কালো হতে শুরু করে। ভারতের রান যখন ২৪.১ ওভারে ২ উইকেটে ১৪৭, তখনই প্রবল বৃষ্টি শুরু হয়। গোটা মাঠ কভারে ঢেকে দেওয়া হয়। বেশ কিছু ক্ষণ জোরে বৃষ্টি হয়। ফলে কভারের উপরে জল জমে গিয়েছিল। বৃষ্টি থামলে সেই জল সরাতে হিমশিম খেতে হয় মাঠকর্মীদের।

বৃষ্টি থামার পরে কভার সরাতে দেখা যায় মাঠের দু’টি জায়গায় খারাপ অবস্থা। সেখানে ঘাসের রং বদলে গিয়েছিল। জল দাঁড়িয়ে গিয়েছিল। সেই দু’টি জায়গা নিয়ে খাটতে হয় মাঠকর্মীদের। আম্পায়ারেরা বার বার মাঠ পরিদর্শন করছিলেন। কিন্তু কখন খেলা শুরু হবে সেটাই বুঝতে পারছিলেন না তাঁরা। অবশেষে তাঁরা জানান, রাত ৯টায় খেলা শুরু হলে ৩৪ ওভারের খেলা হবে।

আম্পায়ারেরা খেলা শুরু করার তোড়জোড় শুরু করতে করতেই আবার বৃষ্টি শুরু হয়। আবার মাঠ ঢাকতে হয়। আম্পায়ারেরা বুঝতে পারেন আরও সময় নষ্ট হবে। ২০ ওভারের খেলা করতে হলে অন্তত রাত ১০টা ৩৭ মিনিটের মধ্যে খেলা শুরু করতে হত। সেটা সম্ভব হবে না জেনেই খেলা ভেস্তে দেওয়ার সিদ্ধান্ত নেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE