Advertisement
০৮ ডিসেম্বর ২০২২
Brazil Football Team

India vs Brazil: স্বপ্নপূরণ আশালতাদের, লড়াই করেও ব্রাজিলের কাছে ছয় গোল খেল ভারতের মহিলা ফুটবল দল

ইতিহাসের সাক্ষী হয়ে গেল ভারতের মহিলা ফুটবল দল। বিশ্বের প্রথম দশে থাকা ব্রাজিলের বিরুদ্ধে খেলে ফেলল তারা।

ভারত-ব্রাজিল ম্যাচের একটি মুহূর্ত।

ভারত-ব্রাজিল ম্যাচের একটি মুহূর্ত। ছবি টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৬ নভেম্বর ২০২১ ১৫:২১
Share: Save:

ইতিহাসের সাক্ষী হয়ে গেল ভারতের মহিলা ফুটবল দল। বিশ্বের প্রথম দশে থাকা ব্রাজিলের বিরুদ্ধে খেলে ফেলল তারা। যদিও এই ম্যাচে লজ্জাজনক ভাবে হারতে হয়েছে আশালতা দেবীর দলকে। ব্রাজিল ৬-১ ব্যবধানে হারিয়েছে ভারতকে। কিন্তু গোটা ম্যাচে ভাল লড়াই করেছে ভারত।

Advertisement

ম্যাচের প্রথম মিনিটেই ২০০৭ বিশ্বকাপজয়ী ব্রাজিলকে এগিয়ে দেন ডেবোরা অলিভিয়েরা। কিন্তু সাত মিনিট পরেই সমতা ফেরান মণীষা কল্যাণ। বাঁ দিকে বল পেয়ে একাই দৌড়ে ব্রাজিলের গোলকিপারকে পরাস্ত করেন। মনে হয়েছিল ব্রাজিলকে ছেড়ে কথা বলবে না ভারত। প্রথমার্ধের খেলায় সেই তেজ বজায় ছিল আশালতা দেবী, দালিমা ছিব্বেরদের। তবে প্রথমার্ধ শেষের একটু আগেই ব্রাজিলকে এগিয়ে দেন জিয়োভানা কোস্তা।

দ্বিতীয়ার্ধে একপেশে খেলা হয়ে যায়। মানাউসের অ্যারেনা দি আমাজোনিয়া দাপাতে থাকেন ব্রাজিলের ফুটবলাররা। ভারতীয় ফুটবলাররা লড়াই দিলেও অভিজ্ঞতার কাছে মার খেয়ে যান। জোড়া গোল করেন আরিয়াদিনা বর্জেস। বাকি দু’টি গোল কেরোলিন ফেরাজ, গিজ ফেরেরার।

শুক্রবারই ব্রাজিলের হয়ে শেষ ম্যাচ খেললেন সে দেশের অন্যতম বর্ণময় ফুটবলার ফরমিগা। ৪৩ বছর বয়সী এই ফুটবলার গত ২৬ বছর ধরে ব্রাজিলের হয়ে ২০৫টি ম্যাচ খেলেছেন। ব্রাজিলের হয়ে সাতটি অলিম্পিক্স এবং সাতটি বিশ্বকাপে খেলেছেন। ২০০৭-এর বিশ্বজয়ী দলেও ছিলেন। ম্যাচের পর তাঁর সঙ্গে ছবি তোলেন ভারতের ফুটবলাররা। এরপর ২৯ নভেম্বর চিলি এবং ২ ডিসেম্বর ভেনেজুয়েলার বিরুদ্ধে খেলবেন আশালতারা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.