Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৩ ডিসেম্বর ২০২১ ই-পেপার

Diego Maradona: মারাদোনার মৃত্যুবার্ষিকীতে স্মৃতিমেদুর লিয়োনেল মেসি, কী বললেন প্রয়াত ফুটবলারকে নিয়ে

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৫ নভেম্বর ২০২১ ১৭:৫২
মেসি এবং মারাদোনা।

মেসি এবং মারাদোনা।
ফাইল ছবি

বৃহস্পতিবার তাঁর মৃত্যুবার্ষিকী। এক বছর হয়ে গেল পৃথিবী ছেড়ে চলে গিয়েছেন তিনি। কিন্তু তাঁকে নিয়ে মানুষের মাতামাতি আজও কমেনি। ইটালির নেপলসই হোক, বা আর্জেন্টিনার বুয়েনোস এয়ার্স, তিনি বিরাজ করছেন স্বমহিমায়। দিয়েগো মারাদোনার প্রয়াণদিবসে তাঁকে নিয়ে স্মৃতিমেদুর হয়ে পড়লেন লিয়োনেল মেসি।

ফুটবলজীবনের শুরু থেকে এখনও পর্যন্ত মারাদোনার সঙ্গে তুলনা করা হয় মেসিকে। সেই মারাদোনার মৃত্যুর খবরে শোকে মুহ্যমান হয়ে পড়েছিলেন মেসি। এতটাই যে শোকজ্ঞাপন করতেও অনেক সময় নিয়েছিলেন। পরের ম্যাচেই প্রাক্তন ক্লাব বার্সেলোনার হয়ে গোল করার পর দেখিয়েছিলেন নিউওয়েলস ওল্ড বয়েজের ১০ নম্বর জার্সি, যা ছোটবেলায় পরতেন মারাদোনা।

Advertisement

স্পেনের এক সংবাদপত্রে মারাদোনার স্মৃতিচারণ করতে গিয়ে মেসি বলেছেন, “মনে হচ্ছে এই তো সে দিনের ব্যাপার। একটা অদ্ভুত অনুভূতি হচ্ছে। মারাদোনার মৃত্যুর পর এক বছর কেটে গেল, এটা ভাবলেই অবিশ্বাস্য লাগছে। ওঁকে ছাড়াই আর্জেন্টিনা এত বছর পর কোপা আমেরিকায় চ্যাম্পিয়ন হল।”

মেসির সংযোজন, “এখনও মাঝে মাঝে মনে হয়, ক’দিন বাদেই ওঁকে টিভিতে দেখতে পাব। হয়তো কোনও সাক্ষাৎকারে, বা কোনও বিষয়ে নিজের মতামত দিচ্ছেন। অনেক দিন হয়ে গেল উনি চলে গিয়েছেন। কিন্তু এখনও মনে হচ্ছে এটা গত কালের ঘটনা। আমাদের যে সব স্মৃতি রয়েছে সেগুলো সারা জীবন মনে রাখব। আমি ভাগ্যবান যে ওঁর সঙ্গে এত স্মৃতি রয়েছে আমার।”

আরও পড়ুন

Advertisement