Advertisement
০৩ মে ২০২৪
Asian Games 2023

পর পর দু’ম্যাচে হার, এশিয়ান গেমসে মেয়েদের ফুটবলে বিদায় ভারতের

এশিয়ান গেমসে মেয়েদের ফুটবলে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিল ভারত। রবিবার তাইল্যান্ডের কাছে গ্রুপের দ্বিতীয় ম্যাচে হেরে গেল তারা। পদক ছাড়াই ফিরতে হচ্ছে তাদের।

football

— প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২৩ ১৫:৪৭
Share: Save:

এশিয়ান গেমসে মেয়েদের ফুটবলে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিল ভারত। রবিবার তাইল্যান্ডের কাছে গ্রুপের দ্বিতীয় ম্যাচে হেরে গেল তারা। ফলে ‘বি’ গ্রুপে কোনও পয়েন্ট না নিয়ে সবার নীচে শেষ করল ভারত। প্রথম ম্যাচে চিনা তাইপেইয়ের কাছে ১-২ গোলে হেরেছিল ভারত।

খেলার শুরু থেকে নিয়ন্ত্রণ ছিল তাইল্যান্ডের কাছেই। ১০ মিনিটের মাথায় ডালিমা ছিব্বার বল বাড়িয়েছিলেন অঞ্জু তামাংকে। তিনি পাস বাড়িয়েছিলেন বালা দেবীকে। কিন্তু সেই প্রয়াস ব্যর্থ হয়। ভারতকে তখন মোটেই আত্মবিশ্বাসী দেখায়নি। মাঝেমাঝেই তাঁদের পা থেকে বল কেড়ে নিচ্ছিল তাইল্যান্ড। ১৬ মিনিটে তাইল্যান্ডের ভুলে বল পেয়েছিলেন মনীষা কল্যাণ। কিন্তু তাঁর শট তাইল্যান্ডের এক ফুটবলারের গায়ে লেগে কর্নার হয়ে যায়। প্রথমার্ধে কোনও গোল হয়নি। কিন্তু ম্যাচের নিয়ন্ত্রণ ছিল তাইল্যান্ডেরই।

দ্বিতীয়ার্ধের শুরুতেই এগিয়ে যায় তাইল্যান্ড। গোল করেন পারিচাত। আক্রমণ শুরু হয়েছিল নিপাওয়ানের পা থেকে। নিজেদের অর্ধে ডান দিকে বল পেয়েছিলেন তিনি। একটু এগিয়ে পাস দেন পারিচাতকে। তিনি ভারতের গোলকিপার শ্রেয়াকে পরাস্ত করে গোল করেন। দু’মিনিট পরেই সুযোগ পেয়েছিলেন বাবা দেবী। তাঁর পাস থেকে মনীষার শট সরাসরি গোলকিপারের কাছে যায়।

তাইল্যান্ডের কাছে গোল খাওয়ার পর থেকেই ভারতের আত্মবিশ্বাস তলানিতে ঠেকেছিল। তাঁরা নিজেদের দখলে বল রাখতে পারছিল না। ফলে সমতা ফেরাতেও পারেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Asian Games 2023 Indian Football Team
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE