Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
Lionel Messi

মেসিকে ছাড়াই জিততে শিখে গিয়েছে মায়ামি, মেজর সকার লিগে ঘুরে দাঁড়াচ্ছে বেকহ্যামের দল

মেজর সকার লিগে ইন্টার মায়ামির শেষ ম্যাচে দলে ছিলেন না লিয়োনেল মেসি। তার পরেও জিততে সমস্যা হয়নি মায়ামির। মেসিকে ছাড়াই জিততে শিখে গিয়েছে দল।

Lionel Messi

লিয়োনেল মেসি। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০২৩ ১৬:১২
Share: Save:

লিয়োনেল মেসিকে ছাড়াই জিততে শিখে গিয়েছে ইন্টার মায়ামি। মেজর সকার লিগে স্পোর্টিং কানসাস সিটির বিরুদ্ধে ৩-২ গোলে জিতেছে তারা। জোড়া গোল করেন লিয়োনার্দো কাম্পানা। একটি গোল ফাকুন্দো ফারিয়াসের। এই ম্যাচ জেতার পরেও অবশ্য ইস্টার্ন কনফারেন্সে ১৪তম স্থানে রয়েছে মায়ামি। ভরসা দেখাচ্ছে ডেভিড বেকহ্যামের দল। মেসি যোগ দেওয়ার আগে টানা ১১টি ম্যাচ জিততে পারেনি মায়ামি। সেই দলই এখন জিতছে। মেসিকে ছাড়াই।

কানসাস সিটির বিরুদ্ধে শুরুতে অবশ্য পিছিয়ে পড়েছিল মায়ামি। ৯ মিনিটের মাথায় গোল করে কানসাসকে এগিয়ে দেন ড্যানিয়েল সাল্লোই। যদিও সেই লিড বেশি ক্ষণ থাকেনি। ২৫ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন কাম্পানা। বিরতির ঠিক আগে নিজের দ্বিতীয় গোল করে মায়ামিকে এগিয়ে দেন কাম্পানা। দ্বিতীয়ার্ধে মায়ামিকে ৩-১ গোলে এগিয়ে দেন ফারিয়াস। ৭৮ মিনিটে ব্যবধান কমান অ্যালান পুলিদো। কিন্তু তাতে ম্যাচে জিততে সমস্যা হয়নি মায়ামির।

ম্যাচ শেষে কাম্পানা বলেন, ‘‘মেসির অভাব বোধ করেছি। কিন্তু এখন লিয়োকে ছাড়াও আমরা জিততে শিখে গিয়েছি। কারণ, ও আসার পরে দলের বাকি ফুটবলারদের আত্মবিশ্বাসও অনেকটা বেড়েছে। মেসি এমন ফুটবলার যে সবার মধ্যে নিজের এনার্জি ছড়িয়ে দেয়। আমরা এখন দল হিসাবে খেলছি। তার ফল পাচ্ছি।’’

মায়ামিতে যোগ দেওয়ার পর থেকে আমেরিকার ফুটবলপ্রেমীদের মাতাচ্ছেন মেসি। লিগস কাপে মায়ামিকে চ্যাম্পিয়ন করেছেন তিনি। ক্লাবের ইতিহাসে প্রথম ট্রফি ঢুকেছে। ইউএস ওপেন কাপের ফাইনালেও উঠেছেন মেসিরা। মেজর সকার লিগের এক দম শেষে থাকা দল একটু একটু করে উপরে উঠছে। অবনমন বাঁচানোর চেষ্টা করছে তারা। মেসিকে মধ্যমণি করে একটা গোটা দল প্রত্যাবর্তনের স্বপ্ন দেখছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE