Advertisement
২০ জুন ২০২৪
Inter Miami

মেসি-সুয়ারেস শাসনে গোলের ঝড় মায়ামির

দান্তে ভানজ়েয়ারের গোলে ৩০ মিনিটে এগিয়ে গিয়েছিল রেড বুল্‌স। বিরতির পরে খোলস ছেড়ে বেরিয়ে আসে ইন্টার মায়ামি। ৪৮ এবং ৬২ মিনিটে জোড়া গোল মাতিয়াস রোখাসের। ৫০ মিনিটে গোল করেন লিয়ো।

(বাঁ দিকে) লুইস সুয়ারেস এবং লিয়োনেল মেসি।

(বাঁ দিকে) লুইস সুয়ারেস এবং লিয়োনেল মেসি। ছবি: রয়টার্স।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৬ মে ২০২৪ ০৬:০৬
Share: Save:

মেজর লিগ সকারে তিনি আবার সংবাদের শিরোনামে। শনিবার লিয়োনেল মেসি এবং লুইস সুয়ারেসের দাপটে ইন্টার মায়ামি ৬-২ গোলে হারিয়েছে নিউ ইয়র্ক রেড বুল্‌স দলকে। উরুগুয়ের তারকা উপহার দিলেন হ্যাটট্রিক। আর্জেন্টিনীয় মহাতারকা নিজে করলেন একটি গোল, সতীর্থদের দিয়ে করালেন পাঁচটি গোল। মেজর লিগ সকারের ইতিহাসে নতুন নজির হেলায় গড়ে ফেললেন লিয়োনেল মেসি।

দান্তে ভানজ়েয়ারের গোলে ৩০ মিনিটে এগিয়ে গিয়েছিল রেড বুল্‌স। বিরতির পরে খোলস ছেড়ে বেরিয়ে আসে ইন্টার মায়ামি। ৪৮ এবং ৬২ মিনিটে জোড়া গোল মাতিয়াস রোখাসের। ৫০ মিনিটে গোল করেন লিয়ো। এই নিয়ে এমএলএসে টানা ছয় ম্যাচে মেসি গোল করার সঙ্গে সতীর্থদের দিয়ে গোল করানোর ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা নিলেন। সেই ধারা বজায় রেখে সুয়ারেস তাঁর তিনটি গোল করেন যথাক্রমে ৬৮, ৭৫, ৮১ মিনিটে। শনিবারের জয়ের সুবাদে ১২ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে ইন্টার মায়ামি।

জয়ের পরে ক্লাবের ওয়েবসাইটে মেসি বলেছেন, ‘‘এমন একটা জয়ের দরকার ছিল দলের। আমার কাজ নিজে গোল করার সঙ্গে সতীর্থদেরও চালনা করে। সেই কাজটা ধারাবাহিক ভাবে করতে পারছি, সেটা ভেবেই আনন্দিত। আরও ভাল লেগেছে সুয়ারেস হ্যাটট্রিক করায়। ওর সঙ্গে খেলার আলাদা একটা মজা রয়েছে।’’

মায়ামি দলের ম্যানেজার তাতা জেরার্দো মার্তিনো উল্লসিত মেসির নতুন কীর্তিতে। সাংবাদিক বৈঠকে তিনি বলেছেন, ‘‘নিঃসন্দেহে এই কীর্তি অভাবনীয়, তবে আমি সেই অর্থে বিস্মিত নই। মেসির এর চেয়েও বিস্ময়কর ফুটবল দেখার অভিজ্ঞতা রয়েছে। মাঠে মেসি যে কোনও মুহূর্তে এমন সব ঘটনা ঘটিয়ে দিতে পারে, যা কেউ কল্পনাও করতে পারবেন না।’’

সুয়ারেসের হ্যাটট্রিক নিয়ে মার্তিনো বলেছেন, ‘‘ওর থেকে আমরা এমনই আক্রমণাত্মক ফুটবল আশা করি। ওর ফুটবল অতুলনীয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Inter Miami Lionel Messi luis suarez football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE