Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
Lionel Messi

৭৩৮৫ কিলোমিটার পেরিয়ে মেসির ডেরায় বেকহ্যাম! লক্ষ্য লিয়োকে হাইজ্যাক করে নিয়ে যাওয়া

কাতার বিশ্বকাপের সময় থেকে মেসির সঙ্গে যোগাযোগ রাখছেন বেকহ্যাম। আর্জেন্টিনার অধিনায়ককে তিনি খেলাতে চান ইন্টার মায়ামির হয়ে। যদিও মেসি পরবর্তী ক্লাব নিয়ে কোনও কথা বলেননি।

picture of Lionel Messi

মেসির সঙ্গে কথা বলতে বিশেষ বিমানে প্যারিস গিয়েছেন বেকহ্যাম। —ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২৩ ১২:৩১
Share: Save:

লিয়োনেল মেসিকে আমেরিকায় নিয়ে যেতে বিশেষ বিমানে প্যারিস উড়ে এলেন ডেভিড বেকহ্যাম। ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়কের ডাকে কি সাড়া দেবেন আর্জেন্টিনার বিশ্বজয়ী অধিনায়ক? এই প্রশ্নের উত্তর এখনও অজানা।

আগামী দিনে কোন ক্লাবে খেলবেন লিয়োনেস মেসি? এটাই এখন ফুটবল বিশ্বের অন্যতম বড় প্রশ্ন। প্যারিস সঁ জঁরমের সঙ্গে তাঁর নতুন চুক্তি না হওয়ার আভাস পাওয়া যাচ্ছে। কয়েক দিন আগেই মেসি ১৫টি স্যুটকেস ভর্তি জিনিস রেখে এসেছেন বার্সেলোনার বাড়িতে। আগামী জুন পর্যন্ত ফ্রান্সের ক্লাবটির সঙ্গে চুক্তি রয়েছে তাঁর। পিএসজি মেসিকে ধরে রাখতে আগ্রহী হলেও তাদের নতুন চুক্তির প্রস্তাব সম্ভবত পছন্দ হয়নি মেসির।

অন্য দিকে মেসিকে ফিরে পেতে আগ্রহী বার্সেলোনা। তাঁকে পেতে আগ্রহী আমেরিকার মেজর লিগ সকারের ক্লাব ইন্টার মায়ামি। এই ক্লাবেরই কর্ণধার বেকহ্যাম। গত কাতার বিশ্বকাপের সময় থেকেই মেসির সঙ্গে যোগাযোগ রেখে চলেছেন তিনি। মেসিকে নিজের ক্লাবের জার্সি পরাতে বেকহ্যাম নিজেই উদ্যোগ নিয়েছেন।

স্পেনের বার্সেলোনা, সৌদি আরবে আল হিলালের মতো ক্লাবও মেসিকে পেতে আগ্রহী। এই দুই ক্লাবই মেসির শর্ত মেনে নিতে রাজি। সব ক্লাবই নিজের মতো করে চেষ্টা চালাচ্ছে মেসির জন্য। চেষ্টার ত্রুটি রাখছেন না বেকহ্যামও।

তাঁর এই প্যারিস সফরকে ব্যক্তিগত বলে জানিয়েছেন বেকহ্যাম। পিএসজির প্রাক্তন ফুটবলার তিনি। সেই সূত্রেই প্যারিস সফরের ফাঁকে সময় বার করে গিয়েছিলেন পুরনো ক্লাবে। অনুশীলনের মাঠে গিয়ে ফুটবলারদের সঙ্গে ছবিও তুলেছেন তিনি। ছবি তুলেছেন মেসির সঙ্গেও। সেই ছবিতে বেকহ্যাম, মেসি ছাড়াও রয়েছেন মিডফিল্ডার মার্কো ভারেত্তি। মেসির সঙ্গে কিছু ক্ষণ কথাও বলেছেন বেকহ্যাম। বিশেষ বিমানে বেকহ্যামের প্যারিস সফর এবং পিএসজিতে পৌঁছে যাওয়াকে নিছক ব্যক্তিগত সফর বলে মানতে চাইছে না ইউরোপীয় ফুটবল মহল। তাদের ধারণা, মেসির সঙ্গে নতুন চুক্তি নিয়ে কথা বলতেই বেকহ্যাম প্যারিস গিয়েছেন।

পিএসজির সঙ্গে নতুন চুক্তি হওয়ার সম্ভাবনা প্রায় নেই জানার পর নতুন করে উদ্যোগী হয়েছেন বেকহ্যাম। মেসি নিজে অবশ্য তাঁর ক্লাব ফুটবলের ভবিষ্যৎ নিয়ে মুখ খোলেননি। তাঁর বাবা জর্জ মেসিই আর্জেন্টিনার অধিনায়কের এজেন্ট হিসাবে কাজ করেন। বার্সেলোনা মেসিকে ফেরাতে মরিয়া হলেও তাঁকে সেখানে খেলতে হবে অনেক কম টাকায়। ইন্টার মায়ামির সেই সমস্যা নেই। কিন্তু মেসি এখনই ইউরোপীয় ফুটবলের মূল স্রোতের বাইরে যাবেন কি না, তা নিয়ে সন্দেহ রয়েছে।

কয়েক বছর আগে এক বার মেসি বলেছিলেন, ফুটবল জীবনের শেষে আমেরিকায় খেলতে চান। তাই অনেকে মনে করছেন, পিএসজি পর্ব শেষ করে আমেরিকার মেজর লিগ সকারে দেখা যেতে পারে তাঁকে। মেসির সেই ইচ্ছাই হয়তো আশায় রেখেছে বেকহ্যামকে। প্যারিস থেকে মেসি সংসার গোটানোর কাজ শুরু করতেই চলে এসেছেন সুযোগসন্ধানী প্রাক্তন স্ট্রাইকার। বেকহ্যাম কি গোলের গন্ধ পাচ্ছেন?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE