Advertisement
২৫ এপ্রিল ২০২৪
FC Barcelona

Barcelona: ঘরের মাঠে লজ্জার ইতিহাস বার্সেলোনার, হেরে গিয়ে দিন বদলের ডাক জাভির

এক মরসুমে এর আগে ঘরের মাঠে টানা তিনটি ম্যাচে কখনও হারেনি বার্সেলোনা। এ বার তাদের সেই লজ্জারও সামনে পড়তে হল।

হতাশ জাভি।

হতাশ জাভি। ছবি রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০২২ ১৫:৩২
Share: Save:

এক মরসুমে এর আগে ঘরের মাঠে টানা তিনটি ম্যাচে কখনও হারেনি বার্সেলোনা। এ বার তাদের সেই লজ্জার সামনেও পড়তে হল। রবিবার ঘরের মাঠে রায়ো ভায়েকানোর কাছে হেরে গেল তারা। ফলে লিগ জেতার সম্ভাবনা কার্যত শেষ। অলৌকিক কিছু না হলে এ বার আর লিগ পাবে না তারা।

ইউরোপা লিগে ফ্রাঙ্কফুর্টের কাছে হারের পর লা লিগায় আগের ম্যাচে কাদিজের কাছে হেরেছিল বার্সেলোনা। রায়ো ভায়েকানোর কাছে হার আরও চাপ বাড়াল তাদের। এর আগে ২০০০ সালে এক বার বার্সেলোনাকে ন্যু ক্যাম্পে হারিয়েছিল রায়ো। এ বার দু’টি সাক্ষাতেই তারা বার্সাকে হারাল।

হেরে গিয়ে দিন বদলের ডাক দিলেন কোচ জাভি। জানালেন, বাকি ম্যাচগুলিতে ফুটবলাররা নিজেদেরই নিজেরা অনুপ্রাণিত করুক। দ্বিতীয় স্থানে থাকার জন্য তাঁরা লড়াই করবেন। কিন্তু এই মরসুম থেকে তাঁদের আর কিছু পাওয়ার নেই।

তাঁর কথায়, “বার্সেলোনা এমন একটা দল যারা বরাবর প্রথম স্থানে থাকারই চেষ্টা করে। কিন্তু দ্বিতীয় স্থানে কী ভাবে থাকতে হবে সেটা আমাদের উপরেই নির্ভর করছে।” আগামী রবিবার মায়োরকার মুখোমুখি হবে বার্সেলোনা। এখন তাদের ঘাড়ের কাছে নিশ্বাস ফেলছে সেভিয়া এবং আতলেতিকো মাদ্রিদ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

FC Barcelona la liga xavi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE