Advertisement
০৮ মে ২০২৪
ISL 2021-22

ATK Mohun Bagan: কেরলের বিরুদ্ধে এক পয়েন্ট পেয়েই কেন খুশি মোহনবাগান কোচ ফেরান্দো

বিরতিতে ডেভিড উইলিয়ামসকে বসিয়ে দেওয়া নিয়ে মোহনবাগান কোচ জুয়ান ফেরান্দোর বক্তব্য, ‘‘ওর চোট আছে। খেলানোটাই ঝুঁকির ছিল। মনে হয় না ভুল করেছি।’’

জুয়ান ফেরান্দো।

জুয়ান ফেরান্দো। —ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২২ ১৩:০১
Share: Save:

কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে শেষ মুহূর্তের গোলে হার বাঁচিয়েছে এটিকে মোহনবাগান। শনিবারের ম্যাচে এক পয়েন্ট পেলেও খুশি মোহনবাগান কোচ জুয়ান ফেরান্দো। প্রথমার্ধে অনেক সুযোগ পেয়েও গোল না হওয়ার আক্ষেপ রয়েছে তাঁর।

কেরালা ম্যাচের ফল নিয়ে ফেরান্দো বলেছেন, ‘‘প্রথমার্ধে অনেক সুযোগ পেয়েছিলাম আমরা। দ্বিতীয়ার্ধ তুলনায় অনেক কঠিন ছিল। শেষ পর্যন্ত যে এক পয়েন্ট পাওয়া গিয়েছে, তাতেই আমি খুশি।’’ বিরতির সময় ডেভিড উইলিয়ামসকে বসিয়ে দেওয়া নিয়ে ফেরান্দোর বক্তব্য, ‘‘ওর চোট আছে। খেলানোটাই ঝুঁকির ছিল। মনে হয় না ভুল করেছি।’’ প্রবীর মণ্ডলকে লাল কার্ড দেখানোর সিদ্ধান্ত মানতে পারেননি মোহনবাগান কোচ। বলেছেন, ‘‘দুর্দান্ত ট্যাকল করেছিল প্রবীর। রেফারিরা খেলোয়াড়দের রক্ষা করতে না পারলে খারাপ লাগে।’’ কার্ড দেখার পর প্রবীরের আচরণ অবশ্য পছন্দ হয়নি ফেরান্দোর।

চ্যাম্পিয়নশিপের দৌড়ে রয়েছে মোহনবাগান। কেরলের বিরুদ্ধে তিন পয়েন্ট না পাওয়ায় কিছুটা যে ক্ষতি হয়েছে, তা মেনে নিচ্ছেন কোচ। তিনি বলেছেন, ‘‘তিন পয়েন্টের লক্ষ্য নিয়েই আমরা মাঠে নামি। সে ভাবে প্রস্তুতিও নেওয়া হয়। তিন পয়েন্ট না এলে খারাপ তো লাগেই।’’

আইএসএল-এর পয়েন্ট তালিকায় মোহনবাগান ১৬ ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে। হায়দরাবাদ এফসি-র থেকে দু’পয়েন্টে পিছিয়ে থাকলেও একটি ম্যাচ কম খেলেছে সবুজ মেরুন শিবির। আবার জামশেদপুর এফসি মোহনবাগানের থেকে একটি ম্যাচ কম খেলে দু’পয়েন্টে পিছিয়ে রয়েছে। কেরলের সংগ্রহ ১৬ ম্যাচে ২৭ পয়েন্ট। প্রথম চারে থাকার লড়াইয়ে রয়েছে মুম্বই সিটি এফসি-ও। অর্থাৎ, লড়াই চলছে হাড্ডাহাড্ডি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE