Advertisement
০৫ মে ২০২৪
ATK Mohun Bagan

ATK Mohun Bagan: ঝুলছে হারের হ্যাটট্রিকের খাঁড়া, চেন্নাইয়িন ম্যাচের আগে সতর্ক সবুজ-মেরুন কোচ হাবাস

ইতিমধ্যেই চিরশত্রু এসসি ইস্টবেঙ্গল হারের হ্যাটট্রিক করেছে। সেই জিনিস যেন তাঁর দলের সঙ্গেও না হয়, তার জন্য মরিয়া সবুজ-মেরুন কোচ।

সতর্ক হাবাস

সতর্ক হাবাস ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১০ ডিসেম্বর ২০২১ ২০:০৪
Share: Save:

কলকাতা ডার্বি জয়ের পর টানা দু’টি ম্যাচে হারতে হয়েছে। শনিবার চেন্নাইয়িন এফসি-র বিরুদ্ধে নামার আগে এটিকে মোহনবাগান কোচ আন্তোনিয়ো লোপেস হাবাসের একটাই লক্ষ্য— হারের হ্যাটট্রিক বাঁচানো। ইতিমধ্যেই চিরশত্রু এসসি ইস্টবেঙ্গল হারের হ্যাটট্রিক করেছে। সেই জিনিস যেন তাঁর দলের সঙ্গেও না হয়, তার জন্য মরিয়া সবুজ-মেরুন কোচ।

তবে চেন্নাইয়িন ম্যাচের সমর্থকদের আশার কথা শোনালেন হাবাস। জানালেন, তিরির কোনও চোট নেই। ফলে শনিবারের ম্যাচে তিনি থাকতে পারেন। সে ক্ষেত্রে বদল হতে পারে ছকে। ৪-৪-২ ছকে দলকে খেলাতে পারেন কোচ। সেন্ট্রাল ডিফেন্ডার হিসেবে খেলবেন তিরি।

যদিও ম্যাচের আগে হাবাস জানিয়েছেন, রক্ষণ নিয়ে খুব বেশি উদ্বিগ্ন নন। বলেছেন, “শুধু রক্ষণের পারফরম্যান্স নিয়ে আমি ভাবি না, পুরো দল নিয়েই ভাবতে হয়। আমাদের রক্ষণ ও আক্রমণের মধ্যে ওঠা-নামা ঠিক মতো হচ্ছে না। পুরো ম্যাচে আমাদের নিখুঁত ভাবে খেলতে হবে। ৪৫ মিনিট বা ১০ থেকে ৩০ মিনিট ভাল খেললে চলবে না। পুরো ৯০ মিনিটই ভাল খেলতে হবে।”

সন্দেশ ঝিঙ্ঘান চলে যাওয়ায় দলের রক্ষণ কি দুর্বল হয়ে পড়েছে? এ প্রশ্নে হাবাসের জবাব, “ফুটবলে এ ভাবে তুলনা করাটা ঠিক নয়। বিশেষ করে যে এখানে নেই তার সঙ্গে। এখানে যে খেলোয়াড়রা আছে, তাদের নিয়েই আমি বেশি ভাবনা-চিন্তা করি।”

এবার আইএসএল-এ অন্যতম সেরা দল রয়েছে এটিকে মোহনবাগান। দলে রয়েছেন রয় কৃষ্ণ, হুগো বুমোস ও জনি কাউকোর মতো ফুটবলার। তাতেও সাফল্য আসছে না কেন? হাবাসের জবাব, “দলের ভারসাম্যই আমার কাছে আসল কথা। প্রথম দুই ম্যাচে আমরা সেরা দল ছিলাম। সাত গোল করেছিলাম আমরা। কিন্তু এখন গোল করতে পারছি না। ম্যাচে এবং আমাদের খেলায় ভারসাম্যই হচ্ছে আসল কথা। এটা হারিয়ে গেলে একটা সেরা দল দশ দিনের মধ্যে সবচেয়ে খারাপ দলে পরিণত হতে পারে। আমাদের সেই ভারসাম্যই ফিরিয়ে আনতে হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE