Advertisement
১৪ জুলাই ২০২৪
SC East Bengal

ISL 2021-22: শেষ মুহূর্তের গোলে হারলেও দলের লড়াইয়ে খুশি লাল-হলুদ কোচ রেনেডি

এ বারের আইএসএল -এ এখনও জয় অধরা ইস্টবেঙ্গলের। রেনেডির হাত ধরেও জয় পেল না লাল-হলুদ। তবে মাঠে লড়াইটা ফিরিয়ে এনেছেন তিনি।

সাইডলাইন থেকে দলকে উজ্জীবিত করার চেষ্টা করে যাচ্ছেন রেনেডি।

সাইডলাইন থেকে দলকে উজ্জীবিত করার চেষ্টা করে যাচ্ছেন রেনেডি। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০২২ ১৯:৩৪
Share: Save:

এসসি ইস্টবেঙ্গলকে হয়তো এ বারের আইএসএল-এ শেষ বার কোচিং করালেন রেনেডি সিংহ। পরের ম্যাচ থেকে চলে আসতে পারেন নতুন কোচ মারিয়ো রিভেরা। তার আগে জামশেদপুর এফসি-র বিরুদ্ধে জেতাই লক্ষ্য ছিল রেনেডির। কিন্তু শেষ মুহূর্তে গোল খেয়ে হেরেই ফিরতে হল তাঁদের।

রেনেডি যদিও দলের লড়াই দেখে খুশি। সাংবাদিক বৈঠকে তিনি বলেন, ‘‘ম্যাচের একে বারে শেষে এসে গোল খেয়ে হার খুবই দুঃখজনক। তবু বলব, দলের ছেলেরা যে ভাবে খেলেছে, তাতে ওদের নিয়ে আমি গর্বিত। ওদের এই দায়বদ্ধতা পরের ম্যাচগুলোতেও রাখতে হবে, তা হলে দলের উন্নতিই হবে।’’ আক্রমণ হোক বা রক্ষণ দলের গঠন ঠিক ছিল বলেই মত রেনেডির। তিনি বলেন, ‘‘কোনও বিদেশি ছাড়াই শুধু ভারতীয় ছেলেরা যে রকম শুরু করেছিল, যে ভাবে লড়াই করল এবং রক্ষণে, এমনকী আক্রমণেও শেপ বজায় রাখল, তা দেখাটা খুবই গর্বের।’’

তিনটি ম্যাচে ইস্টবেঙ্গলকে কোচিং করালেন রেনেডি। সেই অভিজ্ঞতা থেকে তিনি বলেন, ‘‘প্রথম ম্যাচে আমরা শুরুতে গোল করেও ড্র করি। দ্বিতীয় ম্যাচে ও রকম দুর্দান্ত একটা আক্রমণাত্মক দলের বিরুদ্ধে মাত্র এক জন বিদেশি নিয়েও কী লড়াইটাই না করেছি আমরা। এই তিনটে ম্যাচে একটা জিনিস স্পষ্ট, দেশি হোক বা বিদেশি, আমাদের দল হিসেবে লড়াই করতে হবে। যদি একত্র হয়ে লড়তে পারি, তা হলে সব কিছুই সম্ভব।’’

ইস্টবেঙ্গলের পরের ম্যাচ ১৯ জানুয়ারি। গোয়ার বিরুদ্ধে খেলবে লাল-হলুদ। ১১ ম্যাচে জয়হীন তারা। মাত্র ছয় পয়েন্ট নিয়ে লিগ টেবলের একদম নীচে লাল-হলুদ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

SC East Bengal ISL 2021-22 Renedy Singh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE