Advertisement
২২ মে ২০২৪
SC East Bengal

SC East Bengal: দলগত সংহতির খোঁজে রেনেডি

আইএসএলে ইস্টবেঙ্গলের বাকি ম্যাচগুলিতে রেনেডি ও মৃদুল বন্দ্যোপাধ্যায়ের হাতেই দলের দায়িত্ব তুলে দেওয়ার পরিকল্পনা ছিল ক্লাব কর্তৃপক্ষের।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ ডিসেম্বর ২০২১ ০৪:৫৯
Share: Save:

চব্বিশ ঘণ্টা আগেই এসসি ইস্টবেঙ্গলের দায়িত্ব ছেড়ে স্পেনে ফিরে গিয়েছেন ম্যানুয়েল দিয়াস। বুধবার থেকে অনুশীলন শুরু করে দিয়েছেন অন্তর্বর্তীকালীন কোচ রেনেডি সিংহও। লাল-হলুদ কর্তারা এখন ব্যস্ত নতুন কোচের সন্ধানে।

আইএসএলে ইস্টবেঙ্গলের বাকি ম্যাচগুলিতে রেনেডি ও মৃদুল বন্দ্যোপাধ্যায়ের হাতেই দলের দায়িত্ব তুলে দেওয়ার পরিকল্পনা ছিল ক্লাব কর্তৃপক্ষের। কিন্তু সমস্যা হচ্ছে, আইএসএলের নিয়ম অনুযায়ী প্রধান কোচের ‘প্রো’ লাইসেন্স থাকা বাধ্যতামূলক। রেনেডি ও মৃদুলের তা নেই। ফলে এক মাসের মধ্যেই ‘প্রো’ লাইসেন্স কোচ নিয়োগ করতে হবে এসসি ইস্টবেঙ্গলকে। ক্লাব কর্তাদের আশা, চলতি সপ্তাহের মধ্যেই নতুন কোচ চূড়ান্ত করে ফেলবেন তাঁরা।

ম্যানুয়েলের বিদায়ের পর থেকেই ড্যানিয়েল চিমাদের নতুন কোচ কে হবেন, তা নিয়ে চর্চা তুঙ্গে। মারিয়ো রিভেরা থেকে এলকো সাতোরি—একাধিক কোচের নাম ভেসে উঠছে। বুধবার সন্ধে পর্যন্ত কেউ-ই চূড়ান্ত হননি বলে জানা গিয়েছে। লাল-হলুদ কর্তারা বলছেন, ‘‘করোনা যে ভাবে বাড়ছে, তাতে এই মুহূর্তে বিদেশ থেকে, বিশেষ করে ইউরোপীয় কোচ আনা খুব একটা সহজ নয়। আমরা বিভিন্ন দেশের দূতাবাসের সঙ্গে কথা বলছি। আশা করছি, চলতি সপ্তাহের মধ্যেই কোচ চূড়ান্ত হয়ে যাবে।’’

নতুন কোচ নিয়ে জল্পনার মধ্যেই রেনেডি ব্যস্ত হয়ে পড়লেন বেঙ্গালুরু এফসি ম্যাচের প্রস্তুতিতে। ৪ জানুয়ারি সুনীল ছেত্রীদের বিরুদ্ধে খেলবে এসসি ইস্টবেঙ্গল। অষ্টম আইএসএলে দু’দলেরই বেহাল অবস্থা। আট ম্যাচে চার পয়েন্ট নিয়ে লিগ টেবলে এগারো নম্বরে রয়েছে মশালবাহিনী। এখনও পর্যন্ত একটিও ম্যাচ জিততে পারেননি হীরা মণ্ডলরা।

আইএসএল টেবলে দশম স্থানে রয়েছে বেঙ্গালুরু। আট ম্যাচে ছয় পয়েন্ট সুনীলদের। এখনও পর্যন্ত বেঙ্গালুরু জিতেছে মাত্র একটি ম্যাচ। তারাও হেরেছে চারটিতে। তাতে অবশ্য স্বস্তিতে থাকার উপায় নেই রেনেডির। তাঁর কথায়, ‘‘এই মুহূর্তে দল একটা সন্ধিক্ষণের মধ্যে দিয়ে যাচ্ছে। আমাদের কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই করতে হবে। একটা দল হিসেবে খেলতে হবে। তার জন্য প্রচুর পরিশ্রম করতে হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

SC East Bengal ISL Renedy Singh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE