Advertisement
১৯ এপ্রিল ২০২৪
ISL 2022-23

ডার্বিতে গোল করতে মুখিয়ে লিস্টন, তিন পয়েন্ট লক্ষ্য শুভাশিসের

শনিবার যুবভারতীতে মুখোমুখি হবে ইস্টবেঙ্গল এবং এটিকে মোহনবাগান। দুই দলই উত্তেজিত। তবে মোহনবাগান একটু বেশি আত্মবিশ্বাসী থাকবে আগের ম্যাচে কেরল ব্লাস্টার্সকে পাঁচ গোল দেওয়ায়।

আত্মবিশ্বাসী এটিকে মোহনবাগান।

আত্মবিশ্বাসী এটিকে মোহনবাগান। ছবি টুইটার

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৭ অক্টোবর ২০২২ ২০:০৪
Share: Save:

আইএসএলে প্রথম বার হতে চলেছে কলকাতা ডার্বি। শনিবার যুবভারতীতে মুখোমুখি হবে ইস্টবেঙ্গল এবং এটিকে মোহনবাগান। দুই দলই উত্তেজিত। তবে মোহনবাগান একটু বেশি আত্মবিশ্বাসী থাকবে আগের ম্যাচে কেরল ব্লাস্টার্সকে পাঁচ গোল দেওয়ায়। বাড়তি পাওনা দিমিত্রি পেত্রাতোসের হ্যাটট্রিক এবং গোলের মুখ খুঁজে পাওয়া। ডার্বিতেও একই খেলা উপহার দিতে চান শুভাশিস বসু, লিস্টন কোলাসোরা।

বৃহস্পতিবার ক্লাবের মিডিয়া টিমকে দেওয়া সাক্ষাৎকারে শুভাশিস বলেন, “বাঙালি হয়ে আমার কাছে ডার্বি স্পেশ্যাল। ফুটবলার হওয়ার আগে থেকেই ডার্বি দেখতাম। স্বপ্ন দেখতাম একদিন এই ম্যাচে খেলবে। এখন সেই সুযোগটা পেয়ে গর্বিত। পরের ডার্বিটাও স্মরণীয় করে রাখতে চাই। সব সমর্থককে উপহার দিতে চাই।” লিস্টনের কথায়, “ডার্বিতে গোল করার জন্যে মুখিয়ে রয়েছি। সবাই এই ম্যাচে গোল করতে চায়। ডুরান্ডে দর্শকদের সামনে খেলেছি। শনিবারও দারুণ পরিবেশ থাকবে আশা করি।”

প্রতিপক্ষ ইস্টবেঙ্গলও গত ম্যাচে জিতেই মোহনবাগানের বিরুদ্ধে নামবে। লাল-হলুদকে নিয়ে শুভাশিস বলেছেন, “সব দলই ভাল খেলছে। ইস্টবেঙ্গলও ভাল খেলছে। শেষ ম্যাচে জিতেছে। কোচ যে ভাবে বলেছে সে ভাবেই খেলব। নিজেদের ভুলত্রুটি শুধরে নামতে চাই। আরও ভাল ফলের চেষ্টা করব। ডার্বিতে কোনও পার্থক্য হয় না। ডুরান্ডই হোক বা আইএসএল হোক।”

লিস্টন একটু সতর্ক। বলেছেন, “ইস্টবেঙ্গলের গত দু’-তিনটে ম্যাচ দেখেছি। ওরা ধীরে ধীরে উন্নতি করছে। তা ছাড়া এত লোকের সামনে খেলতে হবে। নিঃসন্দেহে ম্যাচটা কঠিন হতে চলেছে। সবাই এই ম্যাচের সম্পর্কে জানে। আমিও উত্তেজনা নিয়ে তাকিয়ে রয়েছি। আমাদের এটা জিততেই হবে। তা হলে আত্মবিশ্বাস বাড়বে।”

দলের গোল খরা কাটানোর প্রসঙ্গে শুভাশিস বলেছেন, “আশা করি পরের ম্যাচগুলোতে আরও অনেক সুযোগ তৈরি করতে পারব। সুযোগ এমনিতেই অনেক তৈরি হয়। সেগুলো কাজে লাগানোই আসল। সেটাই করতে চাই। রক্ষণ ভাগে অনেক বিদেশি এসেছে। ওদের সঙ্গে মানিয়ে নিচ্ছি। সবে দুটো ম্যাচ খেলেছি। সব ম্যাচেই ক্লিনশিট রাখতে চাই। তবে আমাদের খেলার ধরন আক্রমণাত্মক। তাই আক্রমণের সময়েও দলকে সাহায্য করতে চাই।”

লিস্টনের মতে, ম্যাচের পরিস্থিতির উপর গোলের সুযোগ নির্ভর করে। বলেছেন, “কী ভাবে খেলছি তার উপর নির্ভর করছে কতগুলি গোল করতে পারব। শেষ ম্যাচে আমরা পাঁচ গোল করেছি। আরও করতে পারতাম। আমি নিজেও অনেক গোল করতে চাই। তবে আমার গোল নয়, দলের জয়টাই আসল। তাতে আমি গোল না পেলেও চলবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE