Advertisement
১৯ মে ২০২৪
ISL 2022-23

ফার্স্ট বয়কে হারিয়ে দিল ইস্টবেঙ্গল! ডার্বির আগে মুম্বই জয় মনোবল বাড়াবে লাল-হলুদের

আইএসএলের শীর্ষে থাকা মুম্বই সিটি এফসিকে হারিয়ে দিল ইস্টবেঙ্গল। তাও আবার তাদের ঘরের মাঠে গিয়ে। ডার্বির আগে এই জয় বাড়তি তাগিদ দেবে লাল-হলুদ ফুটবলারদের।

Picture of East Bengal footballers celebrating their victory

মুম্বই সিটি এফসিকে হারাল ইস্টবেঙ্গল। গোলদাতা নাওরেমকে ঘিরে দলের সমর্থকদের উচ্ছ্বাস। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২৩ ২২:০৪
Share: Save:

আইএসএলের সব থেকে ধারাবাহিক দল মুম্বই সিটি এফসিকে ১-০ গোলে হারিয়ে দিল ইস্টবেঙ্গল। তাও আবার তাদের ঘরের মাঠে গিয়ে। ডার্বির আগে এই জয় নিঃসন্দেহে আত্মবিশ্বাস বাড়াবে ইস্টবেঙ্গলের। কিন্তু লাল-হলুদ সমর্থকদের একটাই আক্ষেপ, এই জয় আরও আগে এলে ভাল হত।

লিগ তালিকায় শীর্ষস্থান আগেই পাকা করে নিয়েছিল মুম্বই। কিন্তু তাই বলে দ্বিতীয় সারির দল নামায়নি তারা। জয়ের রেশ ধরে রাখতে চেয়েছিলেন মুম্বই কোচ লোবেরা। কিন্তু লিগ তালিকায় ন’নম্বরে থাকা দলের বিরুদ্ধে যে তাঁদের হারতে হবে তা কল্পনা করতে পারেননি তিনি।

ম্যাচে দাপট বেশি দেখিয়েছে মুম্বই। তাদের কাছে বলের প্রাধান্য ছিল ৬৫ শতাংশ। গোল লক্ষ্য করে শটও বেশি মেরেছে তারা। খেলায় বৈচিত্র ছিল বেশি। কিন্তু কাজের কাজটাই করতে পারেনি মুম্বই। গোল। অন্য দিকে ইস্টবেঙ্গল প্রথম থেকেই রক্ষণ সামলে প্রতিআক্রমণের পরিকল্পনা নিয়ে নেমেছিল। সেই পরিকল্পনায় সফল হয়েছে তারা।

প্রথমার্ধে যা আক্রমণ হয়েছে সব মুম্বইয়ের দিক থেকে। গোল করার কাছে পৌঁছেও গিয়েছিলেন আহমেদ জহুরা। কিন্তু কমলজিৎ ভাল সেভ করেন। দু’একটি ক্ষেত্রে শট বাইরে বেরিয়ে যায়। প্রথমার্ধের অতিরিক্ত সময়ে রওলিন বর্জেসের শট পোস্টে লেগে ফেরে। নইলে খেলার ছবি অন্য রকম হতে পারত।

দ্বিতীয়ার্ধে ৫২ মিনিটের মাথায় এগিয়ে যায় ইস্টবেঙ্গল। সার্থক গলুইয়ের থেকে ডান প্রান্তে বল পান ক্লেটন সিলভা। বক্সে বল পাঠান তিনি। সুহের চেষ্টা করলেও বলে পা লাগাতে পারেননি। কিন্তু অরক্ষিত নাওরেম সিংহ সেই বল জালে জড়িয়ে দেন।

গোল খাওয়ার পরে শোধ দেওয়ার জন্য মরিয়া হয়ে ওঠে মুম্বই। কিন্তু গোলের মুখ খুলতে পারছিল না তারা। ৮১ মিনিটের মাথায় দলের পতন রোধ করেন মুম্বইয়ের গোলরক্ষক। সুহেরের শট বাঁচিয়ে দেন তিনি। নইলে ব্যবধান বাড়াতে পারত ইস্টবেঙ্গল। ম্যাচের একেবারে শেষ মুহূর্তে শরীর ছুড়ে দিয়ে গোল বাঁচান লাল-হলুদ ডিফেন্ডার কিরিয়াকু। শেষ পর্যন্ত জিতে মাঠ ছাড়ে ইস্টবেঙ্গল।

এই জয়ের ফলে মুম্বইয়ের কোনও ক্ষতি হল না। ২০ ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে তালিকায় সবার উপরে তারা। অন্য দিকে ১৯ ম্যাচে ১৯ পয়েন্ট ইস্টবেঙ্গলের। ২৫ ফেব্রুয়ারি শেষ ম্যাচে এটিকে মোহনবাগানের বিরুদ্ধে খেলবে ইস্টবেঙ্গল। দু’দলেরই গ্রুপের শেষ ম্যাচ সেটি। মোহনবাগান প্লে-অফে খেললেও ইস্টবেঙ্গলের এই মরসুমের শেষ ম্যাচ সেটি। তাই ডার্বি জিততে মরিয়া তারা। আর ডার্বির আগে মুম্বইয়ের বিরুদ্ধে জয় তাতিয়ে রাখবে তাদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ISL 2022-23 East Bengal FC Mumbai City FC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE