Advertisement
২৪ এপ্রিল ২০২৪
East Bengal FC

ডার্বির আগে আরও সতর্ক লাল-হলুদ কোচ, ‘একটা জিতেছি বলেই ভাববেন না এক নম্বর হয়ে গিয়েছি’

নর্থ ইস্ট ম্যাচে জয়ের পর সমর্থকদের পাশাপাশি খুশি কোচ স্টিভন কনস্ট্যানটাইনও। ব্রিটিশ কোচও জানালেন, এই ম্যাচের ফলাফল ডার্বির আগে তাঁদের আত্মবিশ্বাস জোগাবে।

আত্মবিশ্বাসী কনস্ট্যানটাইন।

আত্মবিশ্বাসী কনস্ট্যানটাইন। ছবি টুইটার

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২২ ১৬:১৮
Share: Save:

নর্থ ইস্ট ইউনাইটেডকে হারিয়ে আইএসএলে প্রথম জয় পেয়েছে ইস্টবেঙ্গল। দু’টি হারের পর এই জয় কলকাতা ডার্বির আগে আত্মবিশ্বাস বাড়িয়ে দেবে লাল-হলুদের। সমর্থকদের পাশাপাশি খুশি কোচ স্টিভন কনস্ট্যানটাইনও। ব্রিটিশ কোচও জানালেন, এই ম্যাচের ফলাফল ডার্বির আগে তাঁদের আত্মবিশ্বাস জোগাবে।

শুক্রবার ম্যাচের পর কনস্ট্যানটাইনকে প্রশ্ন করা হয় এই নিয়ে। তাঁর উত্তর, “জিতলে খুব ভাল অনুভূতি হয় ঠিকই। আজ আমরা টানা অনেকক্ষণ ভাল খেলেছি। সমর্থকদের এটাই বলব, ধীরে হলেও ক্রমশ ভাল ছন্দের দিকে এগিয়ে যাচ্ছি আমরা। ডার্বির মতো ম্যাচে যে কোনও ফল হতে পারে। আমরা ম্যাচটার দিকে তাকিয়ে আছি এবং আরও আত্মবিশ্বাস নিয়ে খেলতে নামব।”

নর্থ ইস্টের বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচে গিয়েও জিতেছে ইস্টবেঙ্গল। দলের পারফরম্যান্স নিয়ে কনস্ট্যানটাইন বলেছেন, “ওদের প্রথম ম্যাচ দেখার পর মনে হয়েছিল, ড্র-টা প্রাপ্য ছিল। দলটা ভাল এবং পরিশ্রমী। ওরাও নতুন করে দল গড়ে তোলার প্রক্রিয়ার মধ্যে দিয়ে যাচ্ছে। মার্কোর (বিপক্ষ কোচ) কাজটাও খুব কঠিন। আমরা আজকে একটা ম্যাচ জিতেছি বলে ভাববেন না আমরা এক নম্বর হয়ে গিয়েছি বা সেরা ছয়ে ঢুকে পড়েছি। আমরা শুধু নিজেদের কাজটা করেছি। তাই জন্যেই তিন পয়েন্ট পেয়েছি। এখন আমাদের লক্ষ্য এই ছন্দ বজায় রেখে এগিয়ে যাওয়া।”

আগের দু’টি ম্যাচে হার নিয়ে যে সমালোচনা হয়েছে, তাতে কিছুটা অভিমানী লাল-হলুদের কোচ। বিষণ্ণ স্বরে বললেন, “প্রথম দুই ম্যাচে হার নিয়ে অনেক কথা হয়েছে। দলে সঠিক ভারসাম্য আনার জন্য দলে কতগুলো পরিবর্তন করা হয়। কেরলের বিরুদ্ধে প্রথম ম্যাচে এবং এফসি গোয়ার বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচে আমরা খারাপ খেলিনি। দলের পারফরম্যান্সে আমি গর্বিত। প্রথম দুটো ম্যাচও আমরা জিততে পারতাম। সেটা হয়নি। আজ যথেষ্ট দাপট দেখিয়ে জিতেছি। এ বার পরের ম্যাচের জন্য অপেক্ষা ও প্রস্তুতি শুরু হবে।”

শেষ মুহূর্তে গোল খাওয়া ইস্টবেঙ্গলের কাছে এ মরসুমে একটা রোগ হয়ে দাঁড়িয়েছে। ইস্টবেঙ্গল কোচ অবশ্য তা নিয়ে বিশেষ চিন্তিত নন। বলেছেন, “এটা নিছকই একটা দুর্ঘটনা। আমাদের দোষেই হয়েছে। ম্যাচের শেষ দিকে কিছুটা অসাবধান হয়ে গোল খেয়ে যাই আমরা। শেষ দিকে ক্লান্ত হয়ে মনসংযোগেও প্রভাব ফেলে। ফলে এক গোল খাই। তবে ফল যা-ই হোক, একই পয়েন্ট পাওয়া যায়। এই নিয়ে আর বেশি ভাবছি না। এ বার আমাদের ডার্বি নিয়ে ভাবা শুরু করতে হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE