Advertisement
৩০ এপ্রিল ২০২৪
ISL 2022-23

ইস্টবেঙ্গলের বিরুদ্ধে কোন পথে জিতল এটিকে মোহনবাগান

যুবভারতী স্টেডিয়ামে টানটান উত্তেজনার মধ্যে চলছে মোহনবাগান এবং ইস্টবেঙ্গলের খেলা। দ্বিতীয়ার্ধে হুগো বুমোস এবং মনবীরের গোলে এগিয়ে গেল এটিকে মোহনবাগান।

বুমোসের গোলে এগিয়ে এটিকে মোহনবাগান

বুমোসের গোলে এগিয়ে এটিকে মোহনবাগান ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ অক্টোবর ২০২২ ২০:৩২
Share: Save:

গোল করল এটিকে মোহনবাগান। ইস্টবেঙ্গলের গোলকিপার কমলজিতের ভুলে ৫৬ মিনিটে করা গোলে এগিয়ে গেল সবুজ-মেরুন। উত্তেজিত সবুজ-মেরুন জনতা। বক্সের বাইরে থেকে নীচু শট নিয়েছিলেন বুমোস। কমলজিৎ ডান দিকে ঝাঁপিয়ে পড়ে তাঁ বাঁচালেও বল হাতে লেগে গোলে ঢুকে যায়। তার কিছু ক্ষণ পরেই গোল করলেন মনবীর। এ বারও বুমোস শট নিতে গিয়েছিলেন। ইস্টবেঙ্গলের এক ফুটবলারের পায়ে লেগে তা যায় ফাঁকায় দাঁড়ানো মনবীরের কাছে। তিনি গোল করতে ভুল করেননি।

এ দিন খেলার ৪ মিনিটের মাথায় শুভাশিসের শট পোস্টের সামান্য দূর দিয়ে বেরিয়ে যায়। মাঝে ইস্টবেঙ্গল কিছু ভাল প্রতি আক্রমণ তুলে আনে। আবার আক্রমণ করতে থাকে এটিকে মোহনবাগান। ১০ মিনিটের মাথায় বুমোসের পাস থেকে লিস্টনের শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। ১৬ মিনিটের মাথায় অসাধারণ সুযোগ পেয়েছিল ইস্টবেঙ্গল। নাওরেমের ক্রস থেকে হাওকিপের শট দুর্দান্ত ভঙ্গিতে বাঁচিয়ে দেন মোহনবাগানের গোলকিপার বিশাল কায়েথ।

এর পর বার বারই আক্রমণে উঠতে থাকে দুই দল। ইস্টবেঙ্গল এবং মোহনবাগান কেউই কোনও দলকে ছেড়ে কথা বলছিল না। ১৭ মিনিটের মাথায় একটি সুযোগ মিস করেন লিস্টন। ২১ মিনিটের মাথায় ইস্টবেঙ্গল পেনাল্টির দাবি জানায়। ক্লেটন সিলভা বক্সের মধ্যে পড়ে যান। তবে রেফারি শ্রীকৃষ্ণ কোনও আবেদনে কর্ণপাত করেননি। ৩২ মিনিটের মাথায় আবার দারুণ সুযোগ পেয়েছিল মোহনবাগান। এ বার ইস্টবেঙ্গলের দুই ডিফেন্ডারকে কাটিয়ে গোলে শট নিতে যাচ্ছিলেন বুমোস। কিন্তু সার্থক গোলুইয়ের দুর্দান্ত ডিফেন্ডিংয়ে ইস্টবেঙ্গল সে যাত্রায় বেঁচে যায়। ইস্টবেঙ্গল আরও দু’বার আক্রমণে উঠেছিল। জর্ডান আবার বক্সের মধ্যে পড়ে যান। কিন্তু পেনাল্টি দেওয়া হয়নি।

মাঝে অস্ট্রেলিয়ার দুই ফুটবলার পেত্রাতোস এবং জর্ডান ঝামেলায় জড়িয়ে পড়েন। রেফারি পেত্রাতোসকে হলুদ কার্ড দেখান। তার আগে হলুদ কার্ড দেখেন ইস্টবেঙ্গলের কিরিয়াকু। তিনি জনি কাউকোকে ফাউল করেন।

এ দিন ইস্টবেঙ্গল বনাম এটিকে মোহনবাগান ম্যাচ শুরু হয় সন্ধে ৭:৫০ মিনিটে। ২০ মিনিট পিছিয়ে যায় ম্যাচ। হায়দরাবাদ বনাম গোয়া ম্যাচে বিদ্যুৎ বিভ্রাট হয়। খেলা বন্ধ ছিল বেশ কিছু ক্ষণ। সেই খেলা ছিল কলকাতা থেকে দেড় হাজার কিলোমিটার দূরে হায়দরাবাদে। এই ম্যাচে দেরি হওয়ায় কলকাতা ডার্বিও শুরু হতে কিছুটা বেশি সময় লাগে। সম্প্রচারের কারণেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়।

যুবভারতীতে ভিড় করেছেন দুই দলের কয়েক হাজার সমর্থক। প্রিয় দলের খেলা দেখার জন্য উদ্‌গ্রীব । কিন্তু তাঁদের বেশ কিছু ক্ষণ অপেক্ষা করতে হবে। অনেকে দূর থেকে আসেন এই ম্যাচ দেখতে। তেমন সমর্থকরা ফেরা নিয়ে চিন্তিত হয়ে পড়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ISL 2022-23 ATK Mohun Bagan East Bengal FC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE