Advertisement
০২ মে ২০২৪
ISL 2022-23

২২ বছরের ফুটবলজীবনে এই জিনিস দেখিনি, কেরলের দল তুলে নেওয়া নিয়ে সুনীল

কেরলের আচরণে বিস্মিত সুনীল। যদিও তিনি খুশি তাঁর দল বেঙ্গালুরু এফসি আইএসএলের সেমিফাইনালে ওঠায়। সুনীলের মতে, মাঠে রেফারির সিদ্ধান্তই চূড়ান্ত। রেফারির সিদ্ধান্ত মেনে চলা উচিত।

picture of Sunil Cheetri

কেরলের দল তুলে নেওয়ার সিদ্ধান্তে বিস্মিত সুনীল। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৩ মার্চ ২০২৩ ২৩:৪৩
Share: Save:

কেরল ব্লাস্টার্সের দল তুলে নেওয়ার ঘটনায় বিস্মিত সুনীল ছেত্রী। দল আইএসএলের সেমিফাইনালে ওঠায় খুশি হলেও ভারতের ফুটবল অধিনায়ক জানিয়ে দিলেন এমন ঘটনা কখনও দেখেননি।

অতিরিক্ত সময়ের ৯৭ মিনিটে ফ্রিকিক থেকে সুনীল গোল করতেই প্রতিবাদে সরব হন কেরলের ফুটবলাররা। রেফারি তাঁদের যুক্তি খারিজ করে গোলের সিদ্ধান্তে অটল থাকায় ওয়াক ওভার দিল কেরল। সার্বিয়ান কোচ ইভান ভুকোমানভিচের নির্দেশে মাঠ ছাড়েন কেরল ফুটবলাররা। রেফারির সিদ্ধান্তে কেরল শিবির ক্ষুব্ধ হলেও বিস্মিত বেঙ্গালুরু এফসি শিবির। ম্যাচের সুনীল বলেন, ‘’২২ বছরের ফুটবলজীবনে এমন ঘটনা কখনও দেখিনি। আমি সব সময় রেফারির সিদ্ধান্ত মেনে চলেছি। ওটা একটা তিক্ত এবং মিষ্টি মুহূর্ত ছিল। আমরা সেমিফাইনালে উঠতে পারায় আমি খুশি।’’

আইএসএলের ইতিহাসে কখনও ওয়াক ওভার দেওয়ার ঘটনা ঘটেনি। কেরল প্রথম দল হিসাবে রেফারির সিদ্ধান্তে ক্ষুব্ধ হয়ে ম্যাচ ছেড়ে দিল। এর আগে ২০১৫ সালের আইএসএলে একটি ম্যাচে রেফারির সিদ্ধান্তের প্রতিবাদে এফসি গোয়া খেলার শেষ হওয়ার পর পুরস্কার বিতরণী অনুষ্ঠান বয়কট করেছিলেন। কিন্তু, ম্যাচ ছেড়ে দেওয়ার মতো ঘটনা এর আগে কখনও ঘটেনি। সেই হিসাবে শুক্রবারের এই ঘটনা ব্যতিক্রমী।

শুক্রবার কান্তিরাভা স্টেডিয়ামে নির্ধারিত সময়ের খেলা গোলশূন্য অবস্থায় শেষ হওয়ার পর খেলা গড়ায় অতিরিক্ত সময়। ৯৭ মিনিটে বক্সের বাইরে সুনীলকে কেরলের এক ফুটবলার ফাউল করায় ফ্রিকিক দেন রেফারি। বিতর্ক হল ফ্রিকিক থেকে সুনীল শট নেওয়ার পর। কেরলের গোলরক্ষক, ফুটবলাররা প্রস্তুত হওয়ার আগেই শট মারেন সুনীল। রেফারিও গোল দেন। কেরলের ফুটবলারদের অভিযোগ, রেফারি বাঁশি বাজানোর আগেই সুনীল শট নিয়েছেন। তাঁরা প্রস্তুত ছিলেন না। তাই গোল বাতিল করতে হবে। কিন্তু তাঁদের আবেদনে কর্ণপাত করেননি রেফারি।

এর পর ক্ষুব্ধ কেরল কোচ ভুকোমানভিচের নির্দেশ মাঠ ছাড়েন কেরল ফুটবলাররা। যে ঘটনাকে ঘিরে তৈরি হয়েছে নতুন বিতর্ক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE