Advertisement
০২ মে ২০২৪
Kolkata Derby

শেষ বার কলকাতা ডার্বি দেখা গিয়েছিল সোনিতে, ২৮ অক্টোবরের ডার্বি কোন চ্যানেলে?

ভারতের ঘরোয়া লিগ, অর্থাৎ আইএসএল এ বার থেকে নতুন চ্যানেলে দেখা যেতে চলেছে। আগামী দু’বছরের জন্যে গোটা আইএসএল দেখা যাবে স্পোর্টস ১৮ চ্যানেলে।

football

কলকাতা ডার্বির একটি মুহূর্ত। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২৩ ১৬:০২
Share: Save:

কিছু দিন আগে ডুরান্ড কাপে দু’বার মুখোমুখি হয়েছিল মোহনবাগান এবং ইস্টবেঙ্গল। দু’টি ম্যাচই দেখা গিয়েছিল সোনি নেটওয়ার্কের চ্যানেলে। চলতি মাস থেকেই শুরু হচ্ছে আইএসএল। পরের মাসে আবার ডার্বি রয়েছে। সেই ম্যাচ দেখা যাবে স্পোর্টস ১৮ চ্যানেলে। অনলাইনে বিনামূল্যে জিয়ো সিনেমায় খেলা দেখা যাবে।

এত দিন পর্যন্ত আইএসএলের খেলা স্টার স্পোর্টস নেটওয়ার্কের বিভিন্ন চ্যানেলে দেখা যেত। চলতি বছর থেকে আইএসএল সম্প্রচারের দায়িত্ব পেয়েছে ভায়াকম ১৮ সংস্থা। তারা তাদের স্পোর্টস ১৮ চ্যানেলে বিভিন্ন ভাষায় এই ম্যাচের সম্প্রচার করবে। ছেলেদের এবং মেয়েদের আইপিএল, ভারতের ঘরোয়া ক্রিকেট, সিরি আ, লা লিগা, লিগ ওয়ান, ২০২৪-এর অলিম্পিক্স দেখানো হবে।

এফএসডিএলের এক মুখপাত্র বলেছেন, “আইএসএল শুরুই হয়েছিল ভারতের ফুটবল ব্যবস্থা আমূল বদলে ফেলার লক্ষ্যে। এই প্রতিযোগিতা দশম বছরে পা দেওয়ার সময়ে আমরা সঙ্গে এমন একটা সংস্থাকে পেয়েছি যাদের দৃষ্টিভঙ্গি আমাদের মতোই। কাতার বিশ্বকাপের মতো প্রতিযোগিতা দেখেই আমরা বুঝেছি কী ভাবে স্পোর্টস ১৮ একটা ফুটবল ম্যাচের সম্প্রচার করতে পারে।”

গত মরসুম পর্যন্ত সাড়ে ৭টা থেকে ম্যাচ শুরু হত। একই দিনে দু’টি ম্যাচ থাকলে প্রথমটি শুরু হত ৫টা থেকে। এ বার দু’টি সময়ই ৩০ মিনিট করে পিছনো হয়েছে। আরও বেশি সমর্থক যাতে খেলা দেখতে পারেন তার জন্যেই সিদ্ধান্ত। আইএসএল অন্য ভাবে উপস্থাপন করে নতুন প্রজন্মকে কাছে টানতে চাইছে ভায়াকম ১৮।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kolkata Derby East Bengal Mohun Bagan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE