Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Karim Benzema

১৪ বছরের সম্পর্কে ইতি, রিয়াল মাদ্রিদ ছাড়ছেন রোনাল্ডোর প্রাক্তন সতীর্থ

দীর্ঘ ১৪ বছর রিয়াল মাদ্রিদ কাটিয়ে অবশেষে ক্লাব ছাড়তে চলেছেন করিম বেঞ্জেমা। রবিবার রিয়ালের তরফে বিবৃতি দিয়ে জানিয়ে দেওয়া হল, বেঞ্জেমা ক্লাবে আর থাকছেন না।

ronaldo benzema

রিয়ালে খেলার সময় রোনাল্ডোর সঙ্গে বেঞ্জেমা। — ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৪ জুন ২০২৩ ১৭:১৭
Share: Save:

দীর্ঘ ১৪ বছর রিয়াল মাদ্রিদ কাটিয়ে অবশেষে ক্লাব ছাড়তে চলেছেন করিম বেঞ্জেমা। রবিবার রিয়ালের তরফে বিবৃতি দিয়ে জানিয়ে দেওয়া হল, বেঞ্জেমা ক্লাবে আর থাকছেন না। এ মরসুমের তাঁর সঙ্গে চুক্তি শেষ হচ্ছে রিয়ালের। তিনি আর নতুন চুক্তিতে সই করতে রাজি হননি। শোনা যাচ্ছে লিয়োনেল মেসির সঙ্গে আল-হিলালে যোগ দিতে পারেন তিনি।

২০০৯-এ ২১ বছর বয়সে রিয়ালে যোগ দিয়েছিলেন বেঞ্জেমা। সে বছর এক ঝাঁক তারকা ফুটবলারকে কিনেছিল রিয়াল। তার মধ্যে রোনাল্ডো, কাকারা ছিলেন। কাকা অনেক আগেই ক্লাব ছেড়েছেন। রোনাল্ডোরও রিয়াল-ত্যাগের ছ’বছর কেটে গিয়েছে। এ বার সেই ত্রয়ীর শেষ জন বেঞ্জেমাও ছেড়ে দিলেন।

রিয়ালের স্বর্ণযুগের অন্যতম কাণ্ডারি বেঞ্জেমা। রিয়ালের হয়ে পাঁচটি চ্যাম্পিয়ন্স লিগ জিতেছেন। গত বছর পঞ্চম ট্রফিটি জেতেন। সেই প্রতিযোগিতায় সবচেয়ে বেশি গালও ছিল তাঁর। এ ছাড়া ৫টি ক্লাব বিশ্বকাপ, ৪টি ইউরোপিয়ান সুপার কাপ, ৪টি লা লিগা, ৩টি কিংস কাপ এবং ৪টি স্প্যানিশ সুপার কাপ জিতেছেন তিনি। গত বছর বালঁ দ্যর পুরস্কার পেয়েছে। পাশাপাশি উয়েফার বর্ষসেরা ফুটবলারও হয়েছেন।

রিয়ালের হয়েও একাধিক নজির রয়েছে তাঁর। সাদা জার্সিতে ৬৪৭টি ম্যাচ খেলেছেন তিনি। ৩৫৩টি গোল করেছেন, যা রোনাল্ডোর পরেই দ্বিতীয় সর্বোচ্চ। এ ছাড়া লা লিগা এবং ইউরোপিয়ান কাপেও ক্লাবের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা তিনি।

রিয়াল ছেড়ে বেরিয়ে যাচ্ছেন আরও দুই ফুটবলার। শনিবারই মার্কো আসেনসিয়ো এবং মারিয়ানো দিয়াজের ক্লাব ছাড়ার কথা জানানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Karim Benzema Real Madrid Cristiano Ronaldo
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE