Advertisement
০৩ মে ২০২৪
ISL 2022-23

ভারতীয় ফুটবলে বিতর্ক চলছেই, পুড়ল সুনীলের কুশপুতুল! বিক্ষোভ কেরল সমর্থকদের

আইএসএলে সুনীল ছেত্রীর ফ্রিকিক থেকে করা গোল মেনে নিতে পারছেন না কেরল ব্লাস্টার্স সমর্থকরা। সুনীলের কুশপুতুল পুড়িয়েছেন তাঁরা। কেরলের বিভিন্ন জায়গায় বিক্ষোভ হয়েছে।

Picture of Sunil Chhetri

এখনও সুনীলের গোল নিয়ে বিতর্ক কমছে না। তাঁর বিরুদ্ধে অভিযোগ করছেন কেরল ব্লাস্টার্স সমর্থকরা। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৬ মার্চ ২০২৩ ০৯:৫০
Share: Save:

আইএসএলের প্লে-অফে সুনীল ছেত্রীর ফ্রিকিক থেকে করা গোল নিয়ে বিতর্ক এখনও থামেনি। কেরল ব্লাস্টার্স সমর্থকরা সেই গোল মেনে নিতে পারছেন না। তাঁরা বিক্ষোভ দেখাচ্ছেন। তাঁদের নিশানায় সুনীল। ভারত অধিনায়কের কুশপুতুল পুড়িয়েছেন তাঁরা।

নেটমাধ্যমে একটি ভিডিয়ো ছড়িয়েছে। সেখানে দেখা যাচ্ছে, বেঙ্গালুরু এফসির জার্সি পরা সুনীলের কুশপুতুল পোড়াচ্ছেন কয়েক জন কেরল ব্লাস্টার্স সমর্থক। কুশপুতুল পোড়ার সময় নাচতেও দেখা যায় তাঁদের। কেরলের বিভিন্ন জায়গায় বিক্ষোভ দেখিয়েছেন সমর্থকরা। তাঁদের অভিযোগ, জোর করে তাঁদের হারানো হয়েছে। সুনীলের ফ্রিকিক কোনও ভাবেই বৈধ নয়।

শুক্রবার কান্তিরাভা স্টেডিয়ামে নির্ধারিত সময়ের খেলা গোলশূন্য অবস্থায় শেষ হওয়ার পর খেলা গড়ায় অতিরিক্ত সময়। ৯৭ মিনিটে বক্সের বাইরে সুনীলকে কেরলের এক ফুটবলার ফাউল করায় ফ্রিকিক দেন রেফারি। বিতর্ক হয় ফ্রিকিক থেকে সুনীল শট নেওয়ার পর। কেরলের গোলরক্ষক, ফুটবলাররা প্রস্তুত হওয়ার আগেই শট মারেন সুনীল। রেফারিও গোল দেন। কেরলের ফুটবলারদের অভিযোগ, রেফারি বাঁশি বাজানোর আগেই সুনীল শট নিয়েছেন। তাঁরা প্রস্তুত ছিলেন না। তাই গোল বাতিল করতে হবে। কিন্তু তাঁদের আবেদনে কর্ণপাত করেননি রেফারি।

রেফারি তাঁদের যুক্তি খারিজ করে গোলের সিদ্ধান্তে অটল থাকায় ওয়াক ওভার দেয় কেরল। সার্বিয়ান কোচ ইভান ভুকোমানভিচের নির্দেশে মাঠ ছাড়েন কেরল ফুটবলাররা। রেফারির সিদ্ধান্তে কেরল শিবির ক্ষুব্ধ হলেও বিস্মিত বেঙ্গালুরু এফসি শিবির। ম্যাচের পর সুনীল বলেন, ‘‘২২ বছরের ফুটবলজীবনে এমন ঘটনা কখনও দেখিনি। আমি সব সময় রেফারির সিদ্ধান্ত মেনে চলেছি। ওটা একটা তিক্ত এবং মিষ্টি মুহূর্ত ছিল। আমরা সেমিফাইনালে উঠতে পারায় আমি খুশি।’’

কেরলের দল তুলে নেওয়ার সিদ্ধান্ত মানতে পারেননি বেঙ্গালুরু এফসির মালিক পার্থ জিন্দাল। তিনি টুইট করে বলেছেন, ‘‘কেরল ব্লার্স্টার্স কি এ ভাবেই ভারতীয় ফুটবলকে বিশ্বের সামনে তুলে ধরছে? এ ভাবেই কি হাজার হাজার সমর্থক কেরল দল ও তাদের কোচকে মনে রাখবে? এটা অত্যন্ত লজ্জাজনক ঘটনা।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE