Advertisement
০২ মে ২০২৪
ISL 2023-24

লক্ষ্মীপুজোর দিন হচ্ছে না কলকাতা ডার্বি, সপ্তমীতে আইএসএলে ইস্টবেঙ্গলের ম্যাচ অন্য মাঠে

আইএসএলে লক্ষ্মীপুজোর দিন রাখা হয়েছিল কলকাতা ডার্বি। পাশাপাশি সপ্তমীর দিন ইস্টবেঙ্গল-গোয়া ম্যাচ ছিল। দু’টি ম্যাচ নিয়েই সিদ্ধান্ত নিয়েছেন আয়োজকেরা।

football

কলকাতা ডার্বির একটি মুহূর্ত। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০২৩ ১৬:৪২
Share: Save:

আইএসএলে আগামী ২৮ অক্টোবর কলকাতা ডার্বি হওয়ার কথা ছিল। তা আপাতত হচ্ছে না। ওই দিন লক্ষ্মীপুজো। ফলে সে দিন ম্যাচ আয়োজন হওয়া নিয়ে সমর্থকদের মধ্যে উষ্মা তৈরি হয়েছিল। তাঁদের কথা মাথায় রেখেই ম্যাচটি স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বৃহস্পতিবার। কবে কলকাতা ডার্বি হবে তা এখনও ঘোষণা করা হয়নি। পরে জানানো হবে। তবে সে দিন বিকেল ৫.৩০টা থেকে যে ম্যাচটি হওয়ার কথা ছিল মুম্বইয়ে, সেই মুম্বই সিটি এফসি বনাম হায়দরাবাদ এফসি ম্যাচটি শুরু হবে রাত ৮টা থেকে।

এ ছাড়াও, ইস্টবেঙ্গলের একটি ম্যাচের স্থান বদল করা হয়েছে। আগামী ২১ অক্টোবর, অর্থাৎ দুর্গাপুজোর সপ্তমীর দিন ইস্টবেঙ্গল ও এফসি গোয়ার মধ্যে ম্যাচটি হওয়ার কথা ছিল কলকাতায়। কিন্তু তা ইস্টবেঙ্গলের ঘরের মাঠ থেকে সরিয়ে নিয়ে যাওয়া হচ্ছে ভুবনেশ্বরে। এই ম্যাচটি সে দিন শুরু হবে বিকেল ৫.৩০টা থেকে।

ওই দু’দিনই কলকাতায় ম্যাচ আয়োজনে অসুবিধা থাকায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে আয়োজকেরা। গত বছর কলকাতা ডার্বিতে দু’বারই ২-০ ব্যবধানে জিতেছিল মোহনবাগান। ইস্টবেঙ্গল ঘরের মাঠে এফসি গোয়ার কাছে ১-২ গোলে হেরেছিল। গোয়ায় গিয়ে তারা হেরেছিল ২-৪ গোলে।

উল্লেখ্য, দুর্গাপুজোর মধ্যে মোহনবাগানের এএফসি কাপের ম্যাচ ছিল। সেটিও সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে ওড়িশায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ISL 2023-24 Kolkata Derby East Bengal Mohun Bagan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE