Advertisement
২৬ এপ্রিল ২০২৪
AIFF

FIFA Women's World Cup 2022: অনূর্ধ্ব ১৭ মহিলা বিশ্বকাপের কোনও ম্যাচই পেল না যুবভারতী!

২০২০ সালে এই প্রতিযোগিতা হওয়ার কথা ছিল। কিন্তু অতিমারির কারণে সেই সময় অনূর্ধ্ব ১৭ মহিলা বিশ্বকাপ আয়োজন করা সম্ভব হয়নি।

—ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২২ ২১:০৬
Share: Save:

যুবভারতীতে হবে না অনূর্ধ্ব ১৭ মহিলা বিশ্বকাপের কোনও ম্যাচ। ফিফার তরফে জানানো হয়েছে ভুবনেশ্বর, গোয়া এবং মুম্বইয়ে হবে এ বারের অনূর্ধ্ব ১৭ মহিলা বিশ্বকাপের ম্যাচ।

ছেলেদের অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ ২০১৭ সালে আয়োজন করেছিল ভারত। সেই সময় বেশ কিছু ম্যাচ হয় যুবভারতীতে। প্রতিযোগিতার ফাইনালও হয়েছিল কলকাতায়। কিন্তু অনূর্ধ্ব ১৭ মহিলা বিশ্বকাপের কোনও ম্যাচ দেওয়া হল না কলকাতায়।

২০২০ সালে এই প্রতিযোগিতা হওয়ার কথা ছিল। কিন্তু অতিমারির কারণে সেই সময় অনূর্ধ্ব ১৭ মহিলা বিশ্বকাপ আয়োজন করা সম্ভব হয়নি। সেই বিশ্বকাপ হবে এই বছর। মোট ১৬টি দল খেলবে এই প্রতিযোগিতায়। আয়োজক দেশ হিসেবে ভারত ছাড়াও ইতিমধ্যেই যোগ্যতা অর্জন করেছে ব্রাজিল, চিলি, চিন, কলোম্বিয়া, জাপান এবং নিউজিল্যান্ড। বাকি দলগুলির যোগ্যতা অর্জন এখনও বাকি রয়েছে। ২৪ জুন জুরিখে সেই ১৬টি দলের ড্র হবে।

ফিফার মহিলা ফুটবল প্রধান সারাই বেয়ারমান বলেন, “বিশ্বে এখনও যোগ্যতা অর্জন পর্ব চলছে, তার মধ্যেই আমরা জানাচ্ছি কবে ড্র হবে এবং ভারতের কোন তিনটি শহরে বিশ্বকাপের ম্যাচগুলি খেলা হবে।” অক্টোবরে ভারতের পাঁচটি শহরে এই বিশ্বকাপ হওয়ার কথা ছিল। কিন্তু অতিমারির কারণে সেটা সম্ভব হচ্ছে না।

এআইএফএফ প্রধান প্রফুল পটেল বলেন, “গোয়া এবং মুম্বইয়ের আন্তর্জাতিক প্রতিযোগিতা আয়োজন করার অভিজ্ঞতা রয়েছে। ভুবনেশ্বর আগামী দিনে ক্রীড়াক্ষেত্র হয়ে ওঠার ক্ষমতা রাখে। তরুণদের এই প্রতিযোগিতা আয়োজন হওয়ায় সেটা আরও বাড়বে বলেই মনে হয়।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

AIFF fifa world cup Praful Patel fifa
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE